Sunday, June 23, 2024
বলিউড

‘প্রেগন্যান্সি বাইবেল’ লিখে বিপাকে কারিনা, থানায় অভিযোগ দায়ের

মুম্বাই: ফের নেটিজেনদের সমালোচনার মুখে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান ছোট ছেলের নাম নিয়ে নেটিজেনদের একাশের কটাক্ষের মুখে পড়েছিলেন তিনি। সেই বিতর্কে থামতে না থামতেই কারিনার লেখা ‘প্রেগনেন্সি বাইবেল’ ফের তীব্র সমালোচনার মুখোমুখি হলেন তিনি। শুধু সমালোচনাই নয় তার নামে নায় অভিযোগ দায়ের করা হয়েছে

জানা গেছে, বইটির নাম নিয়ে জানিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছেন আলফা ওমেগা খ্রীষ্টান মহাসংঘের প্রেসিডেন্ট আশিষ শিন্ডে। কারি-সহ দু’জনের নামে শিবাজী নগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আশিষ শিন্ডের অভিযোগ, কারিনা ও অদিতি শাহ ভিমজানি (বইটির সহ লেখিকা) বইয়ের নামে পবিত্র ‘বাইবেল’ শব্দটি ব‍্যবহার করেছেন। যা খ্রিস্ট ধর্মাবলম্বীদের ধর্মাবেগে আঘাত করেছে।

কারিনা তার লেখা এই বইয়ে দ্বিতীয়বার মা হওয়ার পর তাঁর মাতৃত্বের অভিজ্ঞতা এবং অনুভূতি নিয়ে লিখেছিলেন। মায়েদের জন্য তার দ্বিতীয়বারে প্রেগনেন্সি ডাইরি শেয়ার করেছিলেন, যাতে নতুন মায়েরা এর থেকে কিছু শিখতে পারে। গত ৯ জুন বইটি প্রকাশিত হয় তার বইটির নামের সঙ্গে বাইবেল কথাটি জোড়ার জন্য কারিনার সাথে আরো দুজনের নামে ভারতীয় দন্ডবিধির ২৯৫-এ (ইচ্ছাকৃতভাবে কোনও বিশেষ জাতি বা সম্প্রদায়ের মানুষের আবেগে আঘাত হানা) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

২০১৭ সালের ২০ ডিসেম্বর প্রথম সন্তান তৈমুরের জন্ম দেন কারিনা। এরপর চলতি বছরের ২১ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তানের জন্ম দেন কারিনা। সইফিনা তাঁদের দ্বিতীয় সন্তানের নাম রেখেছেন জেহ আলি খান।