Tuesday, June 18, 2024
খেলা

আগামীর অ্যাথলিটরা মিলখার জীবনী থেকে অনুপ্রেরণা পাবেন: প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: করোনায় প্রয়াত হলেন কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং (Milkha Singh)। শনিবার রাত ১১ টা ৩০ মিনিট নাগাদ হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন দেশের কিংবদন্তি এই অ্যাথলিট। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। খ্যাতনামা এই দৌড়বিদের পরিবারের তরফে বিবৃতি দিয়ে মৃত্যু সংবাদ জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

দু’দিন আগেই তাকে চণ্ডীগড়ের পিজিআইএমইআর-এর (PGIMER) কোভিড আইসিইউ থেকে সাধারণ আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু ফের মিলখার শারীরিক অবস্থা অবনতি ঘটতে থাকে। জ্বর কমলেও তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। ধীরে ধীরে তার অবস্থার অবনতি ঘটতে থাকে। অবশেষে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।


কিংবদন্তি অ্যাথলিটের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, কয়েকদিন আগেও মিলখা সিংয়ের সঙ্গে কথা বলেছিলেন। ভাবতেই পারছি না যে, সেটাই তাঁদের শেষ কথোপকথন ছিল। আগামীর অ্যাথলিটরা মিলখার জীবনের গল্প থেকে অনুপ্রেরণা পাবেন।

কিংবদন্তি মিলখা চারবারের এশিয়াড সোনা জিতেছেন। ১৯৬০ সালে রোম অলিম্পিক্সে ৪০০ মিটার ফাইনালে তিনি চার নম্বরে শেষ করেছিলেন। তাঁর মৃত্যুতে অ্যাথলেটিক্সে একটা যুগের অবসান ঘটল।