Wednesday, May 29, 2024
দেশ

উইং কমান্ডার অভিনন্দন গোটা দেশের গর্ব: মোদী

কন্যাকুমারী: আজ কন্যাকুমারীর সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, দেশের গর্ব উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তামিলনাড়ুর বাসিন্দা অভিনন্দন। এর জন্য এ রাজ্যের গর্ব হওয়া উচিৎ। পাশাপাশি দেশকে প্রথম নারী প্রতিরক্ষা মন্ত্রী দিয়েছে এরাজ্যে। এর জন্যও দেশকে গর্বিত করেছে তামিলনাড়ু।

মোদী বলেন, বহু দিন ধরে ভারত সন্ত্রাসের শিকার। কিন্তু অতীতের সঙ্গে বর্তমানের একটা বড় পার্থক্য রয়েছে। ভারত আর কোনওভাবেই সন্ত্রাসের সামনে মাথা নত করবে না। দেশ এখন সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে বদ্ধপরিকর। কিন্তু দেশের কিছু রাজনৈতিক দল রয়েছে যারা মোদীর বিরোধিতা করতে গিয়ে সেনাবাহিনীর ক্ষমতাকে সন্দেহ করছে।

মোদী বলেন, উরি হামলার পর দেশবাসী দেখেছিল আমাদের সাহসী সেনারা কী করতে পারে। পুলওয়ামা হামলা হল। আপনারা দেখলেন আমাদের বায়ুসেনার ক্ষমতা কতটা।

প্রসঙ্গত, আটারি সীমান্ত দিয়ে দেশে ফেরার অপেক্ষায় অভিনন্দন বর্তমান। ঢাকের তালে, ফুলের মালায় ঘরের ছেলেকে বরণ করে নেওয়ার জন্য তৈরি গোটা দেশ। অভিনন্দনকে প্রথমে অমৃতসর এয়ারবেসে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে অভিনন্দনকে দিল্লিতে নিয়ে যাওয়া হবে। বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হবে তাঁকে।