Tuesday, June 18, 2024
দেশ

বিশ্বের সবথেকে প্রশংসিত পুরুষের তালিকার অষ্টম স্থানে মোদী, প্রথমে কে রয়েছেন?

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ডেটা অ্যানালিটিকস সংস্থা ইউগভের করা সমীক্ষা অনুযায়ী, ২০২১ সালের বিশ্বের সর্বাধিক প্রশংসিত পুরুষ (World’s Most Admired Men 2021) হলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তালিকায় অষ্টম স্থানে রয়েছেন।

বিশ্বের সর্বাধিক প্রশংসিত পুরুষদের সম্পূর্ণ তালিকা:

১. বারাক ওবামা: তালিকার শীর্ষস্থান রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

২. বিল গেটস: মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

৩. শি জিনপিং: শি জিনপিং ২০১৩ সাল থেকে চিনের রাষ্ট্রপতি। তিনি তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন।

৪. ক্রিশ্চিয়ানো রোনালদো: পর্তুগিজ ফুটবলার ২০২১ সালের সবচেয়ে প্রশংসনীয় পুরুষদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

৫. জ্যাকি চ্যান: জ্যাকি চ্যান হলেন একজন হংকং অভিনেতা, মার্শাল আর্টিস্ট, পরিচালক এবং স্টান্টম্যান যিনি তার স্ল্যাপস্টিক অ্যাক্রোবেটিক ফাইটিং স্টাইলের জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। তিনি তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন।

৬. এলন মাস্ক:  স্পেসএক্সের সিইও এবং প্রধান প্রকৌশলী, প্রাথমিক পর্যায়ের বিনিয়োগকারী, টেসলা, ইনকর্পোরেটেডের সিইও এবং প্রোডাক্ট আর্কিটেক্ট; দ্য বোরিং কোম্পানির প্রতিষ্ঠাতা; এবং নিউরালিংক এবং ওপেনএআইয়ের সহ-প্রতিষ্ঠাতা, এলন মাস্ক ২০২১ সালের সবচেয়ে প্রশংসনীয় পুরুষদের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন।

. লিওনেল মেসি: লিওনেল মেসি তালিকায় সপ্তম স্থানে রয়েছেন।

৮. নরেন্দ্র মোদী: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তালিকায় অষ্টম স্থানে রয়েছেন।

৯. ভ্লাদিমির পুতিন: ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ পুতিন ২০১২ সাল থেকে রাশিয়ার বর্তমান রাষ্ট্রপতি। তিনি এর আগে ১৯৯৯ থেকে ২০০৮ পর্যন্ত এই পদে অধিষ্ঠিত ছিলেন। রাশিয়ান রাজনীতিবিদ এবং প্রাক্তন গোয়েন্দা কর্মকর্তা পুতিন তালিকায় নবম স্থানে রয়েছেন।

১০. জ্যাক মা: আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন নির্বাহী চেয়ারপার্সন চিনা ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং সমাজসেবী, জ্যাক মা তালিকায় ১০ তম স্থানে রয়েছেন।

১১. ওয়ারেন বাফেট: আমেরিকান ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং জনহিতৈষী ওয়ারেন এডওয়ার্ড বাফেট বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় ১১ তম স্থানে রয়েছেন।

১২. সচিন টেন্ডুলকার:  ক্রিকেটের ঈশ্বর হিসেবে পরিচিত, সচিন রমেশ টেন্ডুলকার হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। তিনি ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সচিন তালিকায় ১২ তম স্থানে রয়েছেন।

১৩. ডোনাল্ড ট্রাম্প: ডোনাল্ড ট্রাম্প ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫ তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার স্থলাভিষিক্ত হয়েছেন জো বাইডেন। ট্রাম্প ১৩ তম স্থানে রয়েছেন।

১৪. শাহরুখ খান: শাহরুখ খান ১৪ তম স্থানে রয়েছেন।

১৫. অমিতাভ বচ্চন: অভিনেতা অমিতাভ বচ্চন বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় ১৫ তম স্থানে রয়েছেন।

১৬. পোপ ফ্রান্সিস: পোপ ফ্রান্সিস ক্যাথলিক চার্চের প্রধান। তিনি ১৬ তম স্থানে রয়েছেন।

১৭. ইমরান খান: প্রাক্তন ক্রিকেটার এবং পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান ১৭ তম স্থানে রয়েছেন।

১৮. বিরাট কোহলি: বিরাট কোহলি তালিকায় ১৭ তম স্থানে রয়েছেন।

১৯. অ্যান্ডি লাউ:  হংকং তারকা অভিনেতা, গায়ক, গীতিকার এবং চলচ্চিত্র প্রযোজক বিশ্বের ১৯তম সর্বাধিক প্রশংসিত ব্যক্তি। তিনি ১৬০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি একজন সফল গায়কও।

২০. জো বাইডেন: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বিশ্বের ২০ তম সর্বাধিক প্রশংসিত ব্যক্তি। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট। তিনি বারাক ওবামার রাষ্ট্রপতির অধীনে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৭ তম ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন।