Friday, June 14, 2024
Latestদেশ

আমার কুশপুত্তলিকা পোড়ান, তবে জনগণের সম্পদ পোড়াবেন না: মোদী

নয়াদিল্লি: সংশোধিত নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে চলা আন্দোলনের তীব্র সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীকে ‌সংসদের সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদানের আহ্বান জানান। তিনি বলেন, পোড়াতে চাইলে আমার কুশপুত্তলিকা পোড়াও। কিন্তু জনগণের সম্পদ পুড়িয়ে ধ্বংস করবেন না। প্রধানমন্ত্রী বলেন দেশের বৈচিত্রকে সম্মান করেন তিনি।

দিল্লির রামলীলা ময়দান থেকে রবিবার নির্বাচনী প্রচার শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের সভাতেই নয়া স্লোগান তৈরি করলেন প্রধানমন্ত্রী বলেন, এখন আমি বলব বৈচিত্রের মধ্যে ঐক্য, আপনারা বলবেন, ভারতের বিশেষত্ব। তিনবার এটি নিয়ে স্লোগান দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সংসদের সিদ্ধান্তকে উঠে দাঁড়িয়ে সম্মান জানান।

তিনি বলেন, মানুষের সমস্যার কথা শুনেও ব্যবস্থা না নেয়া আমাদের (বিজেপি) স্বভাবে নেই। আমরা সবার কথা শুনতে চাই। নাগরিকত্ব বিল মানুষের অধিকার ছিনিয়ে নিচ্ছে না। প্রধানমন্ত্রী বলেন, নাগরিকত্ব সংশোধিত আইন নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়, মানুষকে নাগরিকত্ব দেওয়ার জন্য।

মোদী বলেন, নাগরিকত্ব বিল পাস করানো থেকে, কিছু দল গুজব ছড়াচ্ছে। যারা ঘৃণা ছড়াচ্ছে, তাদের বলতে চাই, আমরা কি আপনাদের ধর্ম জিজ্ঞেস করেছি, কোন দল আপনারা সমর্থন করেন? আমরা কি কোনও প্রমাণ চেয়েছি? কেন্দ্রীয় সরকার হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান, সবার জন্য। আমি তাদের চ্যালেঞ্জ করছি। কোথাও কি বিভাজনের গন্ধ রয়েছে? যদি থাকে, তাহলে আপনারা দেশবাসীর সামনে আনুন।