Monday, July 22, 2024
Latestদেশ

নাগরিকত্ব আইন ও এনআরসি নিয়ে এত ভয় কিসের দিদি? মমতাকে কটাক্ষ মোদীর

নয়াদিল্লি: নয়া নাগরিকত্ব আইন (CAA) এবং জাতীয় নাগরিক পঞ্জির (NRC) বিরুদ্ধে প্রতিবাদ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত করে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার দিল্লিতে জনসভায় মমতাকে তীব্র কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নাগরিকত্ব আইনের বিরোধীতা করায় মমতাকে মোদীর কটাক্ষ, দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) আপনি এত ভয় পাচ্ছেন কেন? আপনিই তো সংসদে দাঁড়িয়ে অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ঠেকানোর জন্য সরব হয়েছিলেন। হঠাৎ পাল্টে গেলেন কেন?

মমতাকে কটাক্ষ করে মোদীর মন্তব্য, আপনি কলকাতা থেকে সোজা রাষ্ট্রপুঞ্জে পৌঁছে গেলেন দিদি। রাজ্যবাসীর উপর ভরসা উঠে গেল? গদি আসে চলেও যায়, ক্ষমতা আসে আবার চলেও যায়, আপনি এত ভয় পাচ্ছেন কেন? আপনি কী করছেন, কাদের সমর্থন করছেন, সব দেশ দেখছে। বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে তো আপনিই সংসদে সরব হয়েছিলেন কয়েক বছর আগে। কী হল, হঠাত্‍ বদলে গেলেন? আপনি তো মুখ্যমন্ত্রী। জনগণের দ্বারা নির্বাচিত হয়েছেন। আপনি কী ভাবে সংসদকে অসম্মান করেন?


প্রসঙ্গত, ২০০৫ সালের ৪ আগস্ট এনআরসি চালুর দাবিতে লোকসভার স্পিকারের মুখে কাগজ ছুড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন মমতার বক্তব্য ছিল,পশ্চিমবঙ্গের জনসংখ্য়া পরিবর্তন করে দিচ্ছে অনুপ্রবেশকারীরা। তাই অবিলম্বে এই নিয়ে সংসদে তাঁকে তাঁর বক্তব্য পেশ করতে দেওয়া হোক।

তবে স্পিকার তাঁর কথায় গুরুত্ব দেননি। তখন ওয়েলে নেমে আসেন তৃণমূল নেত্রী। তবে তাতেও কাজ না হওয়ায় স্পিকারের মুখে কাগজ ছুড়ে দেন তিনি। পরে আসনে ফিরে কাঁদতে শুরু করেন মমতা। সেই সময় দেশে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার ক্ষমতায় ছিল। অন্যদিকে, এনডিএ-র শরিক ছিল তৃণমূল।