Monday, June 24, 2024
দেশ

বিশ্বসেরা মোদী, জনপ্রিয়তায় ট্রাম্প-পুতিনকেও পিছনে ফেললেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: বিশ্বসেরা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার নিরিখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কিংবা পোপ ফ্রান্সিসকেও ঢের পিছনে ফেলে দিয়েছেন তিনি। বিশ্বের তাবড় নেতাদের তালিকায় এখন এক নম্বরে মোদী।

বিশ্বের বিভিন্ন দেশে শীর্ষ নেতৃত্ব বা রাজনৈতিক নেতাদের সোশ্যাল মিডিয়া ব্যবহার নিয়ে সমীক্ষা চালিয়ে থাকে ‘টুইটার ডিপ্লোমেসি’। গত মঙ্গলবার প্রকাশিত সমীক্ষা অনুযায়ী, চলতি বছরে ইনস্টাগ্রামে ‘মোস্ট ফলোড ওয়ার্ল্ড লিডার’ শিরোপা পেয়েছেন মোদী।

 

View this post on Instagram

 

Met @virat.kohli and @anushkasharma. Congratulated them on their wedding.

A post shared by Narendra Modi (@narendramodi) on


বর্তমানে ইনস্টাগ্রামে মোদীর ফলোয়ার সংখ্যা ১৫.৫ মিলিয়ন। মোদীর পরেই আছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো। তাঁর ফলোয়ার সংখ্যা ১২.২ মিলিয়ন। তালিকায় তৃতীয় স্থানে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা ১০ মিলিয়ন।

সোশ্যাল মিডিয়া ফ্র্যান্ডলি বলে পরিচিত এই বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবিও সেরার সেরা ছবির তকমা পায়। ইতালি থেকে বিয়ে করে সবে দেশে ফিরে নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। সেই সাক্ষাতের ছবি প্রধানমন্ত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়। ছবিটিতে লাইক পড়ে ১৮ লক্ষ ৬০ হাজার ৩৫২টি।


এরপর মোদীর আরও একটি ছবি ভাইরাল হয়। ছবিটি দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক সম্মেলনের ফাঁকে তোলা হয়। বরফে ঢাকা দাভোসের একটি বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে মোদী। ছবিটিতে ১৬ লক্ষ ৩৬ হাজার ৮১৪টি লাইক পড়ে৷