Monday, May 27, 2024
দেশ

ফের বারাণসী থেকেই প্রার্থী হচ্ছেন নরেন্দ্র মোদী, চলছে দ্বিতীয় আসনের সন্ধান

নয়াদিল্লি: আসন্ন লোকসভা নির্বাচনে নিজের লোকসভা কেন্দ্র উত্তরপ্রদেশের বারাণসী থেকে আরও একবার প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন নরেন্দ্র মোদী। শুক্রবার বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রধানমন্ত্রী দ্বিতীয় কোন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, সে বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। খুব শীঘ্রই এ বিষয়ে ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে খবর।

২০১৪ সালে এই আসন থেকেই জিতেছিলেন মোদী। কয়েকটি সূত্র থেকে বলা হচ্ছিল, এবার বারাণসীর জায়গা পুরী থেকে লড়বেন তিনি। তবে বিজেপির শীর্ষ নেতারা জানিয়েছেন বারাণসী থেকেই প্রার্থী হচ্ছেন মোদী।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীকে পুরী থেকে প্রার্থী হওয়ার ব্যাপারে জানতে চাওয়া হয়। উত্তরে ব্যাপারটি স্বীকার বা অস্বীকার কোনওটাই করেননি মোদী। বিজেপির নির্বাচনের দায়িত্বে থাকা ব্যক্তিরা চান মোদী বারাণসী থেকেই লড়াই করুন। এমতাবস্থায় দ্বিতীয় আসন হিসেবে তিনি পুরী থেকে লড়বেন কিনা সেটি স্পষ্ট নয়।

২০১৪ সালের নির্বাচনে মোদী বারাণসীর সঙ্গে সঙ্গে বরোদা থেকে লড়েছিলেন। দুটিতেই বিপুল ব্যবধানে জেতার পর বারাণসী হাতে রেখে বরোদা ছেড়ে দেন। বারাণসী তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল এবং কংগ্রেস নেতা অজয় রাই। বিরাট ব্যবধানে বাকিদের  হারিয়ে লোকসভায় প্রবেশ করেন মোদী। তাঁর পুরী থেকে লড়ার সম্ভাবনা তৈরি হয় তার কারণ ওড়িশা থেকে শুরু করে বাংলায় ভালো ফল করে এবার দিল্লি দখলের ছক করেছে গেরুয়া শিবির।