Thursday, May 23, 2024
দেশ

পাকিস্তানের ভাষায় কথা বলছেন বিরোধীরা: মোদী

কন্যাকুমারী: অপেক্ষার অবসান ঘটিয়ে বীর সৈনিক অভিনন্দন বর্তমান ঘরে ফিরলেন। এদিকে কন্যাকুমারী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একহাত নিলেন বিরোধীদের। প্রধানমন্ত্রী বলেন, দেশের কয়েকজনের বিবৃতি পাকিস্তানকে সাহায্য করছে এবং ভারতের ক্ষতি করছে। তাঁদের কাছে আমি একটা প্রশ্ন করতে চাই।

মোদী বলেন, এরাই সেইসব লোক যাঁদের বক্তব্য পাকিস্তানকে সাহায্য করে আর ভারতের ক্ষতি করে। তাঁদের বক্তব্য পাকিস্তানের সংসদে তুলে ধরা হয়। পাকিস্তানের রেডিওতে শোনানো হয়। আমি তাঁদের প্রশ্ন করতে চাই, আপনারা আমাদের সেনাকে সমর্থন করেন নাকি সন্দেহ করেন ?

মোদী বলেন, দেশের কয়েকটি রাজনৈতিক দল ভারতকে ঘৃণা করতে শুরু করেছে। যেখানে সমগ্র জাতি আমাদের সশস্ত্র বাহিনীকে সমর্থন করছে, তাঁরা সশস্ত্র বাহিনীকে সন্দেহ করে চলেছে। সারা বিশ্ব সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে সমর্থন করছে। কিন্তু কিছু রাজনৈতিক দল সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের লড়াইকে সন্দেহ করছে।

পূর্বতন UPA সরকারকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেন, ২৬/১১-র মুম্বাই হামলার পর দেশের মানুষ ভেবেছিল সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে দেশ। কিন্তু সেরকম কিছুই ঘটেনি। যখন উরি ও পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনা ঘটল, তখন আপনারা দেখেছেন আমাদের সাহসী সৈনিকরা কী করেছে। যাঁরা দেশের সেবা করেন তাঁদের সেলাম জানাই।