Thursday, June 13, 2024
দেশ

‘স্কুলের ফেয়ারওয়েল যেন হয়, বান্ধবীকে শাড়িতে দেখতে চাই’, মোদীর কাছে আবেদন ছাত্রের

নয়াদিল্লি: এখনো দেশজুড়ে অব্যাহত করোনার দাপট। সংক্রমণ কিছুটা কমলেও দ্বিতীয় ঢেউয়ের (Corona Second Wave) পর এবার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে এ বছরের CBSE-র দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা বাতিল করা হয়েছে। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরীক্ষা বাতিলের ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, পড়ুয়াদের সুরক্ষার দিকে তাঁকিয়েই বাতিল করা হয়েছে CBSE-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা। ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য এবং সুরক্ষা নিয়ে কোনো আপোস করা হবে না বলে তিনি জানান। এ বিষয়ে টুইটারে টুইট করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর ওই সিদ্ধান্তের পর কুকি আগরওয়াল নামে এক ছাত্রের টুইট ভাইরাল হয়।

ওই ছাত্র প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন, দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের বিদায়ী অনুষ্ঠান অর্থাত্‍ ফেয়ারওয়েল সম্পন্ন করার অনুমতি যেন দেওয়া হয় স্কুল কর্তৃপক্ষকে। পাশাপাশি, দ্বাদশ শ্রেণির বি গ্রুপের ছাত্রী নেহাকে শাড়ি পরা অবস্থায় দেখতে চান বলেও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন কুকি আগরওয়াল।


তার সেই টুইট সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়েছে। এখনো পর্যন্ত ২৬০০ মানুষ লাইক করেছেন তার টুইট। ৬৫১ জন রিটুইট করেছেন। ১৭৮ জন তাদের মতামত জানিয়েছেন। কেউ কেউ লিখেছেন, কুকির দুঃখ বুঝতে পারছেন তারা।