Tuesday, June 18, 2024
কলকাতা

মমতার ভাতৃবধূর ৫ কোটি টাকার সম্পত্তি এল কোথা থেকে? মামলা দায়ের হাইকোর্টে

কলকাতা ট্রিবিউন ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের বউয়ের কাজরী বন্দ্যোপাধ্যায়ের (Kajari Banerjee) সম্পত্তির পরিমাণ ৫ কোটি টাকা। এত সম্পত্তি এল কোথা থেকে? উৎস খুঁজতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের। কাজরীর বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবী ইমতিয়াজ আহমেদ। কাজরীর সম্পত্তির উৎস খতিয়ে দেখার আর্জি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, পুর ভোটে ৭৩ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছেন মমতার ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়। নিজেকে সমাজকর্মী বলে পরিচয় দেন কাজরী। কীভাবে ৫ কোটি টাকার সম্পত্তির মালিক হলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন আইনজীবী ইমতিয়াজ আহমেদ। কাজরীর সম্পত্তির উৎস খুঁজতে কোনও সংস্থাকে দিয়ে তদন্তের আর্জি জানিয়েছেন তিনি।

মামলার বিষয়ে ৫৩ বছর বয়সী কাজরী বলেন, ‘আমার সব সম্পত্তি বৈধ। সবটাই স্বচ্ছ। সমস্ত কিছুর কাগজপত্র রয়েছে। তদন্ত করে দেখুক কিছু অসঙ্গতি পায় কী না।’

রাজ্য নির্বাচন কমিশনের কাছে পেশ করা হলফনামা অনুযায়ী, কাজরী বন্দ্যোপাধ্যায়ের নিজের এবং তাঁর স্বামী সমীর বন্দ্যোপাধ্যায়ের সঞ্চয়, জমিজমা এবং নগদ মিলিয়ে প্রায় পাঁচ কোটির সম্পত্তি রয়েছে। এর মধ্যে কাজরীর সম্পত্তির পরিমাণ তিন কোটি ৮৬ লাখ ৯২ হাজার টাকা এবং তাঁর স্বামীর সম্পদের পরিমাণ ৯৮ লাখ ২৪ হাজার টাকা। হলফনামা অনুযায়ী, কাজরীদেবী ও তাঁর স্বামী দু’জনই সমাজকর্মী।‌

হলফনামায় কাজরীদেবী হরিশ মুখার্জি স্টিট-সহ কালীঘাট এলাকায় ৯ টি প্লটের কথা উল্লেখ করেছেন। তাঁর স্বামীর পুরী এবং তালতোড় মৌজায় জমি আছে সেটাও উল্লেখ করা হয়েছে হলফনামায়।

কাজরী বন্দ্যোপাধ্যায়কে পুর ভোটে প্রার্থী করা নিয়ে বিরোধীরা পরিবারতন্ত্র ইস্যুতে তৃণমূলকে বিঁধেছেন। ৭৩ নম্বর ওয়ার্ড থেকে রতন মালাকার তৃণমূলের টিকিটে তিন বার জিতেছেন। কিন্তু এবার তাঁকে টিকিট দেয়নি তৃণমূল। টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করার সিদ্ধান্ত দেন রতন মালাকার। যদিও পরে মনোনয়ন প্রত্যাহার করে নেন তিনি।