Sunday, May 26, 2024
দেশ

পরপর ১৪ দিন কমল জ্বালানির দাম, শীঘ্রই ৭০ টাকার নীচে নামতে পারে পেট্রোল

নয়াদিল্লি: পরপর ১৪ দিন লাগাতারভাবে দাম কমল পেট্রোল-ডিজেলের। আন্তর্জাতিক বাজারে জ্বালানির মূল্য হ্রাস এবং ডলারের নিরিখে টাকার মূল্য বাড়ায় তেলের এই মূল্যহ্রাস বলে জানা গিয়েছে। ক্রমশ পেট্রোপণ্যের দামের পতনে মধ্যবিত্তের মুখের হাসি আরও চওড়া হয়েছে। কেননা প্রত্যক্ষ ও পরোক্ষ দুই ভাবেই পেট্রোল-ডিজেলের দামের বৃদ্ধি ও হ্রাসের উপরে নির্ভর করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কতটা বাড়বে কিংবা কমবে।

বুধবার দেশের বিভিন্ন শহরে পেট্রোলের দাম কমেছে ২১ পয়সা ও ডিজেলের দাম কমেছে ২৭ পয়সা। কলকাতায় লিটার পিছু পেট্রোলের দাম ২১ পয়সা কমে হয়েছে ৭৩.৭৫ টাকা এবং ডিজেলের দাম ২৭ পয়সা কমে হয়েছে লিটার প্রতি ৬৮.১২ টাকা। রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ২১ পয়সা কমে হয়েছে ৭১.৭২ টাকা এবং ডিজেলের ২৭ পয়সা কমে হয়েছে ৬৬.৩৯ টাকা। মুম্বাইয়ে লিটার পিছু পেট্রোলের দাম হয়েছে ৭৭.২৯ টাকা এবং ডিজেলের দাম কমে হয়েছে ৬৯.৪৮ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম হয়েছে ৭৪.৪১ টাকা এবং ডিজেলের দাম কমে হয়েছে ৭০.০৯ টাকা।

আগামী আরও কয়েকদিনও এইভাবে কমতে চলেছে জ্বালানির দাম। যার জেরে ৭০ টাকার নীচেও নেমে যেতে পারে পেট্রোলের দাম বলে মনে করা হচ্ছে। লাগাতারভাবে পেট্রোপণ্যের দাম কমায় আপাতত কিছুটা হলেও স্বস্তি মধ্যবিত্তের সংসারে।