Tuesday, May 21, 2024
দেশ

বিশ্বের সেরা টয়লেট পেপার পাকিস্তানের পতাকা: গুগল

নয়াদিল্লি: গুগলে “বেস্ট টয়লেট পেপার ইন দ্য ওয়ার্ল্ড” লিখে সার্চ করলে দেখাচ্ছে পাকিস্তানের পতাকার ছবি। গুগুল সার্চের এই ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ধারণা করা হচ্ছে ১৪ই ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জইশ হামলার প্রতিবাদে গুগল সার্চের বিভিন্ন বিষয় পরিবর্তন করে ভারতীয়রা এই ব্যবস্থা করেছে।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকে ভারতের নিশানায় রয়েছে পাকিস্তান। দেশজুড়ে উঠেছে সমালোচনার ঝড়। তীব্র নিন্দা করা হয়েছে ইসলামাবাদের। পাক শিল্পীদের বয়কটেরও ডাক দেওয়া হয়েছে। জইশ প্রধান মাসুদ আজহারের মতো সন্ত্রাসবাদীদের পাকিস্তান মদত দিচ্ছে বলে যে অভিযোগ ছিল, তা আরও জোরালো হয়েছে।

হামলার কিছুক্ষণ পর থেকে বিভিন্ন ব্লগে মন্তব্য আসতে শুরু করে। এরপর শুরু হয় পাকিস্তানের পতাকা ও টয়লেট পেপারের মধ্যে সম্পর্ক। এখন গুগল সার্চে কেউ “বিশ্বের সবচেয়ে ভালো টয়লেট পেপার” লিখে ছবি সার্চ করলে দেখানো হচ্ছে পাকিস্তানের পতাকা। এর মধ্যে অনেক ছবি পতাকা ও টয়লেট পেপারের মধ্যে সম্পর্ক নিয়ে করা খবরের ছবি।

পুলওয়ামায় হামলার পর প্রতিশোধস্পৃহায় ফুঁসছে গোটা দেশ। বীর জওয়ানদের প্রতি ফোঁটা রক্তের বদলা নেওয়ার দাবিতে সোচ্চার হয়েছে দেশবাসী। এদিকে, সার্চে কেন এমন ফলাফল দেখাচ্ছে তা নিয়ে এখনও কোনো মন্তব্য করেনি গুগল।