Friday, May 24, 2024
দেশ

পাল্টা জবাব, ভারতীয় সেনার গুলিতে নিহত ৩ পাকিস্তানি সেনা

রাওয়ালাকোট: গত ২-৩ দিন ধরে লাগাতার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে কাশ্মীরে ভারতীয় সেনার উপর হামলা চালাচ্ছিল পাকিস্তান। শিশু-সহ বেশ কয়েকজন সাধারণ মানুষে মৃত্যু হয়েছে পাক হামলায়। মঙ্গলবার ভোরে জবাব দিল ভারত।

কাশ্মীরের রাওয়ালাকোটায় রাখচিকরি সেক্টরে ভারতীয় সেনার গুলিতে নিহত ৩ পাকিস্তানি সেনা। ফের গোলাগুলির ঘটনা ঘটেছে ভারতীয় সীমান্ত রক্ষী ও পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর মধ্যে। পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ অধিদপ্তর (আইএসঅইআর) জানিয়েছেন, নিহত তিন সেনারা হলেন সুবেদার মহম্মদ রিয়াজ, শহীদ মান্সিব,এবং আজিজ আজিজুল্লাহ।

সোমবারই পাকিস্তানের হামলায় একটি ৫ বছরের শিশুকন্যা ও এক বিএসএফ ইন্সস্পেক্টরের মৃত্যু হয়। পাকিস্তান গত ২-৩ দিন ধরে গোলাবর্ষণ করছে পাকিস্তান। কাশ্মীরে সীমান্ত লাগোয়া গ্রামগুলির একের পর এক বাড়ি পাক মর্টারে ধ্বংস হচ্ছে। পাকিস্তানের ছোড় গোলায় নিয়ন্ত্রণরেখা লাগোয়া ৬টি গ্রাম পুড়ে গিয়েছে।

জানুয়ারি মাস থেকেই এই নিয়ে ৫০ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। সোমবার দুপুরে ৫ বছরের শিশুকন্যা সোবিয়া বাড়ির বাইরে উঠোনে খেলছিল। মুহূর্তেই পাকিস্তানের গোলায় শিশুটির শরীর ঝলসে যায়।