Monday, June 24, 2024
আন্তর্জাতিক

বালাকোটের এয়ার স্ট্রাইকে খতম ২০০ জঙ্গি, প্রকাশ্যে পাক সেনার ভিডিও

ইসলামাবাদ: পুলওয়ামায় সেনা কনভয়ে ভয়াবহ জঙ্গি হামলার জবাবে পাকিস্থানের বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইক নিয়ে সামনে এল নতুন তথ্য। হামলার পর নিহত জঙ্গিদের দেহ বালাকোট থেকে সরিয়ে ফেলেছিল পাকিস্তানি সেনা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে এমন একটি ভিডিও, যেখানে এক পাক সেনা আধিকারিক নিজের মুখে ২০০ জঙ্গির মৃত্যুর কথা স্বীকার করতে দেখা গিয়েছে।

টুইটারে ছড়িয়ে পড়া সেই ভিডিওটিতে দেখা গিয়েছে, পাক সেনার আধিকারিক হাসনান শেরিং বলছেন, খুব কম মানুষই এই সুযোগ পায়। যারা জেহাদের পক্ষে, তাঁরাই আল্লাহর থেকে একাজের সুযোগ পায়। ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকে ২০০ জন নিহত হয়েছে। তাঁরা শহিদের মর্যাদা পেয়েছে।

সংবাদসংস্থা এএনআই-কে শেরিং জানিয়েছেন, তাঁর মনে প্রশ্ন রয়েছে। কিন্তু এটা স্পষ্ট যে বালাকোটে কিছু একটা হচ্ছে। আর পাকিস্তান অনেক কিছু লুকিয়ে রাখছে। পাকিস্তান দাবি করছে বালাকোটের জঙ্গলে হামলা চালিয়েছে ভারত। নষ্ট হয়েছে গাছ। তাহলে ওই এলাকা কেন ঘিরে রাখা হয়েছে? এতদিন ধরে স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সেখানে কেন প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে?

শেরিংয়ের দাবি, পাকিস্তানের কিছু উর্দু সংবাদমাধ্যমে বালাকোটের জঙ্গিঘাঁটি থেকে মৃতদেহ সরানোর বিষয়টি প্রকাশ করা হয়। একই সঙ্গে জইশ-ই-মহম্মদও বালাকোটে নিজেদের মাদ্রাসার অস্তিত্ব স্বীকার করে নিয়েছিল। এর থেকে প্রমাণিত হয় যে বালাকোট ভারতের হামলা সফল হয়েছিল।