Thursday, June 13, 2024
টালিউড

নিখিলের সঙ্গে সহবাস করেছি, বিয়ে নয়: নুসরত

কলকাতা: সম্প্রতি নুসরত জাহানের মা হওয়ার খবরে শোরগোল পড়ে গিয়েছে। পাশাপাশি, নিখিলের সঙ্গে সাংসদের বৈবাহিক সম্পর্ক নিয়েও প্রশ্ন উঠছে। এবার এ বিষয়ে মুখ খুললেন নুসরত। দাবি করলেন, নিখিলের সঙ্গে বৈবাহিক সম্পর্কই নেই তাঁর।

বুধবার একটি বিবৃতি জারি করে নুসরত বলেন, নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি। বিয়ে নয়। ফলে তাদের বিবাহ-বিচ্ছেদের কোনও প্রশ্নই ওঠে না।

নুসরত নিখিলের সঙ্গে লিভ-ইনে ছিলেন বলে দাবি করা হলেও পরে দেখা যায়, সরকারি নথিতে তিনি বিবাহিতা এবং স্বামীর নাম নিখিল জৈন। লোকসভার ওয়েবসাইটে সাংসদদের তালিকায় নুসরতবিবাহিত দেখাচ্ছে। ২০১৯ সালের ১৯ জুন তিনি বিয়ে করেছেন। স্বামী নিখিল জৈন।

জাঁকজমকপূর্ণভাবে তুরস্কে বিয়ে হয়েছিল নুসরত ও নিখিলের। রীতিমতো সেই বিয়ে নজর কেড়েছিল সকলের। যদিও দীর্ঘস্থায়ী হল না তাদের সম্পর্ক। নুসরতের দাবি, তুরস্কের বিবাহ আইন অনুসারে ওই অনুষ্ঠান অবৈধ। তাছাড়া হিন্দু-মুসলিম বিবাহের ক্ষেত্রে বিশেষ বিবাহ আইন অনুসারে বিয়ে করা উচিত। এক্ষেত্রে সেটি মানা হয়নি। তাই এই বিয়ে বৈধ নয়। যার ফলে বিবাহ বিচ্ছেদের কোনও প্রয়োজন নেই।

তবে এই বিয়ে যদি বৈধ না হয় তাহলে সংসদকে বিবাহিত হিসেবে পরিচয় জানিয়েছেন কেন? না নিয়ে উঠছে প্রশ্ন। সাংসদদের হলফনামায় নিজেকে বিবাহিত বলে দেখিয়েছেন তিনি।