Thursday, May 30, 2024
দেশ

ভারতে ফিরলে গণপিটুনিতে মরে যাব: নীরব মোদী

মুম্বাই: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৩ হাজার কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পলাতক হিরে ব্যবসায়ী নীরব মোদী একটি দীর্ঘ চিঠি ইমেইল করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডিকে। সেই চিঠিতে ভারতে ফিরলে নীরব তাঁর প্রাণহানির আশঙ্কা ব্যক্ত করেছেন। কিন্ত‌ু ঠিক কোথা থেকে মেলটি পাঠিয়েছেন নীরব, তা এখনও জানা যায়নি।

গণপিটুনিতে খুন হওয়ার আশঙ্কা প্রকাশ করে পিএনবি জালিয়াতিতে অভিযুক্ত নীরব মোদী লিখেছেন, ভারতে তাঁর প্রাক্তন কর্মীরা মাইনে পাননি, অফিস ও জমির মালিক ভাড়া পাননি, তাঁর দোকান থেকে কেনা গয়না সিবিআই বাজেয়াপ্ত করেছে, ফলে ক্রেতারাও ক্ষুব্ধ এছাড়াও এজেন্সি ও প্রচুর মানুষ তাঁর উপর ক্ষুদ্ধ। তাই ভারতে ঢুকলেই তাঁকে পিটিয়ে মেরে ফেলা হবে। নীরব লিখছেন, ভারতে একের পর এক গণপিটুনির ঘটনায় আমি ভীত সন্ত্রস্ত।

পাশাপাশি বিশেষ আদালতে এই একই দাবি করলেন তাঁর আইনজীবী বিজয় অগ্রবাল। তিনি বলেন, গণপিটুনিতে খুন হওয়ার আশঙ্কা করছেন নীরব মোদী। কারণ, ভারতে তাঁর ৫০ ফুট লম্বা কুশপুতুল পোড়ানো হয়েছে। তাঁকে রাবণের সঙ্গে তুলনা করা হচ্ছে। সেই কারণে তিনি দেশে ফিরতে পারবেন না।

যদিও নীরবের এই দাবি খারিজ করে দিয়েছে ইডি। তাঁদের পাল্টা যুক্তি, নিরাপত্তার অভাববোধ করলে পুলিশে অভিযোগ দায়ের করা উচিত নীরবের। এই মামলার সঙ্গে গণপিটুনির কোনও সম্পর্ক নেই। উল্লেখ্য, নীরব মোদীর শেষ অবস্থান জানা গিয়েছে লন্ডনে। গত সেপ্টেম্বর থেকে তাঁর প্রত্যর্পণ আবেদন পড়ে রয়েছে ব্রিটেন কর্তৃপক্ষের কাছে।