Monday, May 27, 2024
রাজ্য​

জেঠুর চাপেই মত বদল অর্কদীপের! শোরগোল শিলিগুড়িতে

শিলিগুড়ি: বিজেপিতে যোগ দেওয়ার মাত্র ১২ ঘণ্টার মধ্যেই দল ছেড়ে দিলেন শিলিগুড়ি পৌরনিগমের মেয়র অশোক ভট্টাচার্যর ভাইপো অর্কদীপ ভট্টাচার্য। অর্কদীপ জানিয়েছেন, আমাকে ভুল বুঝিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। আমি সক্রিয়ভাবে কোনওদিন রাজনীতি করিনি। আগামীতেও করব না। আর আমি বিজেপিতে যোগদান করিনি। সেটা ভুল তথ্য। বিজেপির স্থানীয় নেতৃত্বের অভিযোগ, জেঠুর চাপেই মত বদলেছেন অর্কদীপ।

বিজেপি সূত্রে খবর, প্রায় একমাস ধরে অর্কদীপ উচু থেকে নিচু তলার বিজেপি নেতাদের সঙ্গে একাধিকবার দেখা করেছিলেন। রবিবার শিলিগুড়ির বর্ধমানে রোডে একটি ভবনে বিজেপির বৈঠকে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন অর্কদীপ। তাঁর হাতে পতাকা তুলে দেন শিলিগুড়ির সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া।

সাংবাদিক সম্মেলনে অর্কদীপ বলেন, একসময়ে তিনি বামপন্থী মনোভাবাপন্ন ছিলেন। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়েছি। দেশজুড়ে যে কর্মযজ্ঞ চলছে, তাতে যে কোনও হতাশাগ্রস্ত মানুষের মনে আশার সঞ্চার হতে পারে। আমার সঙ্গেও তাই হয়েছে। তাছাড়া, আমার মনে হয়েছে সাধারণ মানুষের জন্য কিছু করা দরকার। আর একমাত্র বিজেপিতেই মানুষের জন্য কিছু করার সৎ চেষ্টা দেখতে পেয়েছি। এখনকার দিনে শিক্ষা, স্বাস্থ্য, বেকারত্ব মানুষের প্রাথমিক চাহিদা হয়ে দাঁড়িয়েছে। এই চাহিদা একমাত্র বিজেপিই পূরণ করতে পারে। তাই আমি বিজেপিতে যোগদান করেছি।

শহরের দাপুটে সিপিএম নেতার ভাইপোর বিজেপিতে যোগ দেওয়ার ঘটনায় শোরগোল পড়ে যায় শিলিগুড়িতে। প্রশ্নের মুখে পড়েন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যও। রাতেই ডেকে পাঠান ভাইপো অর্ককে। এরপর রাতেই প্রকাশ্যে আসে অর্কের অডিও ভিজ়ুয়াল বিবৃতি সহ একটি মুচলেকা। সেই ভিডিওতে দেখা যায়, অর্কদীপ মুচলেকায় লেখা শব্দগুলো আউরে চলেছেন। সেই অডিও ভিজ়ুয়াল বিবৃতিতে অর্ক বলেন, তিনি বি টেক ইঞ্জিনিয়ার। যদিও বেকার। তবে কোনও দলের সঙ্গে যুক্ত নন।

বিজেপির দার্জিলিং জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর অভিযোগ, চাপ দিয়ে ভাইপো অর্কদীপকে বিজেপি ছাড়ার কথা ঘোষণা করতে বাধ্য করেছেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বিজেপি দার্জিলিং জেলা সভাপতি।