বিজ্ঞাপনে ‘লাভ জেহাদ’-এর প্রচার, সার্ফ এক্সেল বয়কটের দাবি
নয়াদিল্লি: সম্প্রতি ওয়াসিং পাউডার নির্মাতা সংস্থা সার্ফ এক্সেল দোল নিয়ে একটি বিজ্ঞাপন বানিয়েছে যাতে ক্ষুদ্ধ হিন্দু ধর্মের একাংশের মানুষ। ভিডিওটি সামনে আসার পরই সোশ্যাল মিডিয়াতে ব্যান সার্ফ-এক্সেল ট্রেন্ডিং শুরু হয়েছে।
সার্ফ এক্সেলের অফিসিয়াল ফেসবুকে পোস্টে ভিডিওটিতে দেখা যাচ্ছে, দোলের দিন সকালে বাচ্চারা মেতে রয়েছে রঙের উৎসবে। এমন সময়ে একটি সাইকেলে করে এসে পৌঁছল খুদে এক মেয়ে। ঝকঝকে পোশাক। তবে এসেই সে বুঝিয়ে দিল, রং মাখার জন্য সে প্রস্তুত সঙ্গে সঙ্গে তার শরীর জুড়ে আছড়ে পড়ল অসংখ্য রং ভরা বেলুন, পিচকিরির রং।
এমন সময়ে বাড়ি থেকে বেরিয়ে এল সাদা জামা, সাদা টুপি পরা আর এক খুদে। তার পোশাক পরিচ্ছদ বলছে, রং খেলতে নয়, নামাজ পরতে যেতে চায় সে। কিন্তু এত রঙের ভিড়ে কিঞ্চিৎ কুণ্ঠিত। সাইকেলের বাচ্চা মেয়েটি মুসলিম ছেলেটিকে মসজিদ অবধি পৌঁছে দেয়, গায়ে একটাও রঙের আঁচড় না লাগতে দিয়ে।
হিন্দুদের একাংশের অভিযোগ, এই বিজ্ঞাপনের মাধ্যমে পরোক্ষভাবে দেখানো হয়েছে হিন্দুদের দোল উৎসবে মুসলমানদের অসুবিধা হয়। তাদের প্রশ্ন দোলের রঙে আল্লার ইবাদতে অসুবিধে কেন হবে? এরপরেই সোশ্যাল মিডিয়াতে ‘ব্যান সার্ফ এক্সেল’ ট্রেন্ডিং শুরু হয়ে গিয়েছে।