Monday, June 24, 2024
দেশ

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় এক CISF জওয়ান সহ ৪ বেসামরিক নাগরিক নিহত

রায়পুর: ছত্তিশগড়ে দ্বিতীয় দফার বিধানসভা ভোটের আগে ফের বড়সড় বিস্ফোরণ ঘটাল মাওবাদীরা। এদিন মাওবাদী অধ্যুষিত দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ ঘটাল মাওবাদীরা। এখনও পর্যন্ত একজন সিআইএসএফ জওয়ান ও চারজন নিরীহ মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনায় রীতিমতো আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যের নিরাপত্তা ব্যবস্থায় কোনও খামতি রাখেনি প্রশাসন। তবুও ভোটের মরশুমে একের এক বিস্ফোরণ ঘটিয়ে চলেছে মাওবাদীরা। প্রথম দফার ভোটের দিন সকালে দান্তেওয়াড়ার কটেকল্যাণ এলাকায় বুথের কাছে আইইডি বিস্ফোরণ ঘটিয়েছিল মাওবাদীরা। এরপর দ্বিতীয় দফায় ভোটের আগে ফের মাও নাশকতা সেই দান্তেওয়াড়াতেই। আইইডি বিস্ফোরণে এখনও পর্যন্ত একজন সিআইএসএফ জওয়ান ও ৪ বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত বুধবারও ছত্তিশগড়ে সুকমার বিজাপুরে আইইডি বিস্ফোরণ ঘটিয়েছিল মাওবাদীরা। বিস্ফোরণে গুরুতর জখম হন ৪ বিএসএফ জওয়ান, এক ডিআরজি ও এক স্থানীয় বাসিন্দা। দ্বিতীয় দফার ভোটের জন্য এক জায়গা থেকে অন্য জায়গায় যাচ্ছিলেন ওই জওয়ানরা। তখনই আইইডি বিস্ফোরণ ঘটে। এদিকে বিজাপুরের বৈরামগড় থানার একটি ভোটগ্রহণ কেন্দ্রের পাশ থেকে তিনটি আইইডি উদ্ধার করেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। উল্লেখ্য, গত ৩০ অক্টোবর দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় ২ পুলিশকর্মী সহ মৃত্যু হয় দূরদর্শনের চিত্রগ্রাহক অচ্যুদানন্দ সাহুর। পরে হামলায় আহত আরও এক পুলিশকর্মী মারা যান।