Friday, June 14, 2024
দেশ

পুলওয়ামা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কপিলের শো থেকে বাদ সিধু

মুম্বাই: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোৎ সিং সিধুর। কাশ্মীরের পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্যের জন্য ফের সিধুকে নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হ্যাশট্যাগ বয়কট সিধু। এই কারণেই এবার সিধুকে ‘দ্য কপিল শর্মা শো’ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে।

টাইমস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, যে চ্যানেলে দ্য কপিল শর্মা শো দেখা যায়, সেখানকার নামপ্রকাশে অনিচ্ছুক সূত্র জানিয়েছে, এর আগে #MeToo মুভমেন্টের সময় অনু মালিককেও সরানো হয়েছিল। এবার সিধুকে সরানোর জন্য সংশ্লিষ্ট প্রোডাকশন হাউজকে নির্দেশ দেওয়া হয়েছে। আরও জানা গেছে, সিধুর পরিবর্তে অভিনেত্রী অর্চনা পূরণ সিংকে দেখা যাবে দ্য কপিল শর্মা শো-তে।

শুক্রবার পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার নিন্দা করে সিধু বলেন, যা ঘটেছে তা কাপুরুষোচিত ও অত্যন্ত নিন্দনীয়। আমি ব্যক্তিগত ভাবে ব্যথিত। হিংসা সব সময়ই নিন্দনীয় এবং তার চরম শাস্তি হওয়া উচিত। এ পর্যন্ত সবকিছুই ঠিকঠাক ছিল। এরপরেই ছন্দপতন। একেবারেই সিধুর নিজস্ব ঢংয়ে তাঁর প্রশ্ন, … কিন্তু এ জন্য কি একটা দেশের সব মানুষকে দায়ী করা যায় বা নির্দিষ্ট কোনও ব্যক্তির দিকে আঙুল তোলা যায়?

সিধুর এই মন্তব্যের পরপরই দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে। সোশ্যাল মিডিয়ায় তাঁকে বয়কটের ডাক দেওয়া হয়েছে। একজন ব্যক্তির কথা সিধু বলেছেন, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কি না, তা নিয়েও চলছে বিশ্লেষণ।