Tuesday, June 18, 2024
রাজ্য​

নারদ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ফিরহাদ-সুব্রত-শোভন-মদন

কলকাতা: অবশেষে নারদ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়। শুক্রবার এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ। দু’লাখ টাকার ব্যক্তিগত বণ্ডে তাঁদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর হয়েছে। দুই কিস্তিতে টাকা মেটানো যাবে। তবে কয়েকটি শর্ত দিয়েছে হাইকোর্ট।

শর্ত হল- নারদ মামলা নিয়ে সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না এই চার নেতা। তবে শুধু নারদ মামলা নিয়ে নয়, সংবাদ মাধ্যমের সামনে কোনও মন্তব্য বা সাক্ষাৎকারই দিতে পারবেন না তাঁরা। পাশাপাশি, কোনও তথ্য প্রমাণও বিকৃত করতে পারবেন না।

তবে চার নেতাকে আর গৃহবন্দি থাকতে হবে না। এদিন শুনানি শুরুর কিছুক্ষণ পরেই অন্তর্বর্তী জামিন মঞ্জুর করা হয়।  শুনানির শুরুতেই হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, অভিযুক্তদের শর্ত সাপেক্ষ জামিনের বিষয়ে ভাবছে আদালত। এ বিষয়ে সিবিআইয়ের পক্ষের সওয়ালকারী তুষার মেহতার মতামত জানতে চায় আদালত।

তুষার মেহতা বলেন, জামিন দেওয়া হলেও চার নেতা যেন সংবাদ মাধ্যমের মুখোমুখি না হন, সেই নির্দেশ দিক আদালত। এরপর বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, করোনা পরিস্থিতির মধ্যে মানুষের সাথে আলাপচারিতার সুযোগ নেই। এই ৪ জন মানুষের পরিষেবার কাজের সঙ্গে যুক্ত। ২০১৭ তে মামলা শুরু, আপনারা তখন কেন তাঁদের গ্রেফতার করেননি। তাঁরা তখনও প্রভাবশালী ছিলেন এখনও আছেন। তাহলে এখন কেন গ্রেফতার?