Wednesday, July 24, 2024
রাজ্য​

প্রধানমন্ত্রীকে ৩০ মিনিট অপেক্ষা করালেন মমতা

কলকাতা: শুক্রবার ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইয়াসের ক্ষয়ক্ষতি নিয়ে কলাইকুণ্ডার বিমানঘাঁটিতে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  মোদীর সঙ্গে মমতার ১৫ মিনিট কথা হয় বলে খবর। তবে পর্যালোচনা বৈঠকে (Yaas review meet) অনুপস্থিতিত ছিলেন মমতা। অভিযোগ, এদিন মুখ্যমন্ত্রী বৈঠকে আসবেন বলে ৩০ মিনিট অপেক্ষা করেন প্রধানমন্ত্রী।

তবে কলাইকুণ্ডার বিমানঘাঁটিতে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করেন মুখ্যমন্ত্রী। তৃণমূল সুপ্রিমো জানান, ঘূর্ণিঝড় বিধ্বস্ত দীঘায় প্রশাসনিক বৈঠক থাকায় এদিন প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দিতে পারেননি তিনি। তবে সূত্রের খবর, ওই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থাকার কারণে বৈঠকে যোগ দেননি মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত না থাকতে পারলেও মোদীর পর্যালোচনা বৈঠকে এদিন হাজির ছিলেন শুভেন্দু অধিকারী,  রাজ্যপাল জগদীপ ধনকর, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী এবং রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র। কলাইকুণ্ডার বিমানঘাঁটিতে মোদীর সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রীর হাতে ক্ষয়ক্ষতির নথিপত্র তুলে দেন মমতা।

এদিকে, প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতির জন্য রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে তলব করল কেন্দ্রীয় সরকার। ১ জুন তাঁকে দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছে। দিল্লিতেই তাঁকে দায়িত্ব পালনের কথা বলা হয়েছে।