Sunday, May 26, 2024
দেশ

পকেটে একগুচ্ছ বুলেট নিয়ে কেজরির বাড়িতে, গ্রেপ্তার মৌলবি

নয়াদিল্লি: ফের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নিরাপত্তা ব্যবস্থা প্রশ্নের মুখে। কয়েকদিন আগে মুখ্যমন্ত্রীর সচিবালয়ের বাইরে তাঁর চোখে লঙ্কার গুঁড়ো ছুঁড়েছিল এক ব্যক্তি। এবার তাঁর আবাসন থেকে পকেটে একগুচ্ছ তাজা বুলেট-সহ গ্রেপ্তার করা হল এক মৌলবিকে।

ধৃত ওই ব্যক্তির নাম মহম্মদ ইমরান(৩৯)। সোমবার সে ১২ জন ইমাম আর মৌলবিকে নিয়ে মুখ্যমন্ত্রীর অফিসে যান। দিল্লি ওয়াকফ বোর্ডের কর্মচারীদের পারিশ্রমিক বাড়ানোর দাবি নিয়ে কেজরিওয়ালের সঙ্গে দেখা করতে চেয়েছিল তাঁরা। নিয়মানুযায়ী মুখ্যমন্ত্রীর দপ্তরে ঢোকার আগে তাদের পরীক্ষা করা হয়। তখনই মহম্মদ ইমরানের ব্যাগ থেকে ওই একগুচ্ছ তাজা বুলেট উদ্ধার করে নিরাপত্তারক্ষীরা। তার কাছ থেকে ৩২ এমএম বুলেট পাওয়া গিয়েছে। তবে তাঁর কাছ থেকে কোনও বন্দুক পাওয়া যায়নি। ইমরানের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার কেজরিওয়ালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। এর আগে গত ২২ নভেম্বর দিল্লির মুখ্যমন্ত্রীকে লঙ্কার গুঁড়ো ছুড়তে গিয়ে গ্রেপ্তার হয় অনিল শর্মা নামে এক ব্যক্তি। এর আগেও কেজরিওয়াল আক্রান্ত হয়েছেন। তাঁকে লক্ষ করে জুতোও ছোঁড়া হয়েছে। আবার কখনও মুখে কালি মাখিয়ে দেওয়া হয়েছে।