Sunday, July 21, 2024
আন্তর্জাতিক

সমকামিতা: বান্ধবীকে বিয়ে করলেন জ্যাকি চ্যানের মেয়ে

হংকং: অবশেষে ৩১ বছর বছর বয়সী কানাডিয়ান বান্ধবী অ্যান্ডি অটামের সাথে বিয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন হলিউডের সুপরিচিত তারকা জ্যাকি চ্যানের মেয়ে এটা এং (১৯)। তবে মেয়ের এই বিয়ে নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানাননি বাবা জ্যাকি চ্যান বা তার মা প্রাক্তন বিউটি কুইন ইলেন নগ ই লি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, বান্ধবীকে বিয়ে করার পর এং সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে নিজেদের ম্যারেজ সার্টিফিকেট এবং একটি ঘনিষ্ঠ ছবি পোস্ট করেন। ওই সার্টিফেকেটে উল্লেখিত তারিখ অনুযায়ী তাঁরা গত ৮ নভেম্বর কানাডায় বিয়ে করেছেন। বর্তমানে তাঁরা হংকংয়ে অবস্থান করছেন।

ইনস্টাগ্রামে ম্যারেজ সার্টিফিকেট এবং একটি ঘনিষ্ঠ ছবি পোস্ট করায় সেই ছবি ইন্টারনেটে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। যা নিয়ে চলছে তুমুল আলোচনা, সমালোচনা। ছবির ক্যাপসনে ভালোবাসার পক্ষে নানা আবেগীয় বাক্য লিখেছেন এটা এং, আমাদের সবারই কষ্ট থাকে। কিন্তু আপনি যদি ভালোবাসার স্বপ্ন দেখতে পারেন, তাহলেই তা খুঁজে পাবেন। ভালোবাসা কল্যাণকর। তা বিচার করা যায় না। ভালোবাসা শক্তি, ভালোবাসা হলো কারও প্রতি দুর্বলতা। ভালোবাসা বদলে দিতে পারে। ভালোবাসার জয় হয়।

গত এপ্রিলে অ্যান্ডি অটাম ও এটা এং ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করেন। তাতে তাঁরা অভিযোগ করেন, তাঁদের পিতামাতা সমকামিতার বিরোধী হওয়ায় তাঁরা এক মাস ধরে ঘরছাড়া। এ জন্য ওই ভিডিওতে তাঁরা সকলের কাছে সহায়তা চান। সে সময় এটার মা এক সাক্ষাৎকারে বলেন, এই যুগলের কাজ খোঁজা উচিৎ। অর্থ উপার্জন করতে পিতার খ্যাতির উপর নির্ভর না করার পরামর্শও দেন তিনি। মেয়ের সমকামিতা নিয়ে জ্যাকি চানের কোনও আপত্তি নেই বলে ‘গে স্টার নিউজ’ নামের একটি মিডিয়া জানিয়েছে। অন্য মিডিয়ার খবর অনুযায়ী, জ্যাকি চানের সঙ্গে তাঁর মেয়ের কোনওদিনই সম্পর্ক স্বাভাবিক ছিল না।