Thursday, June 13, 2024
দেশ

নিজেই হাসপাতালের মেঝে পরিষ্কার করছেন মিজোরামের বিদ্যুৎ মন্ত্রী, ভাইরাল ছবি

আইজল: নেটিজেনদের মন জয় করলেন মিজোরামের বিদ্যুৎ মন্ত্রী আর লালজিরলিয়া (R Lalzirliana)। ভিআইপি সংস্কৃতি ভুলে হাসপাতালের মেঝে মুছে পরিষ্কার করতে দেখা গেল তাঁকে। নিজে করোনা আক্রান্ত হয়েও হাসপাতালের মেছে পরিষ্কার করতে দেখা গেল তাঁকে। যা সত্যিই প্রশংসনীয়। মুহূর্তেই ভাইরাল সেই ছবি।

চলতি সপ্তাহে করোনায় আক্রান্ত হন তিনি। জোরান মেডিক্যাল কলেজে কোভিড ওয়ার্ডে ভর্তি রয়েছেন তিনি। সেখানেই তিনি সাফাইকর্মীদের মতো মেঝে পরিষ্কার করছেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। নেটিজেনরা তাঁকে ধন্য ধন্য করছেন।

জানা গিয়েছে, মন্ত্রীর স্ত্রী এবং ছেলেও করোনা পজেটিভ। তবে তাঁরা হোম আইসোলেশনে রয়েছে। শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় রাজ্যের একমাত্র কোভিড স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি হয়েছেন লালজিরলিয়া। শুক্রবার তাঁর মেঝে সাফাইয়ের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ছবিটি মুহূর্তেই ভাইরাল হয়েছে

৭১ বছর বয়সী মিজো ন্যাশবলান ফ্রন্টের নেতা পরে জানান, তিনি হাসপাতালের সাফাই কর্মীদের লজ্জায় ফেলতে চাননি। বরং ওয়ার্ডের মেঝে নোংরা ছিল বলে তিনি সাফাই কর্মীকে ডাকেন। কিন্তু সাফাই কর্মী না আসায় তিনি নিজেই মেঝে পরিষ্কার করেন।

তিনি বলেন, ঘরদোরের মেঝে সাফ করা নতুন কাজ নয় আমার কাছে। বাড়িতে এবং অন্যত্র প্রয়োজনে এগুলো আমি করি। মন্ত্রী বলে আমি সবার থেকে আলাদা হয়ে যাইনি। আমি মেঝে সাফ করে ডাক্তার কিংবা নার্সদের লজ্জায় ফেলতে চাইনি। আমি শুধু সবাইকে শিক্ষা ও নেতৃত্বে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে চেয়েছি।