Sunday, June 23, 2024
রাজ্য​

ভোট মিটতেই রাজ্যপালের সঙ্গে দেখা করলেন মিঠুন চক্রবর্তী, জল্পনা তুঙ্গে

কলকাতা: অষ্টম তথা শেষ দফার ভোট (West Bengal Assembly Election 2021) শেষ। রাত পোহালেই ভোটগণনা। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই ঠিক হয়ে যাবে, আগামী পাঁচ বছর বাংলার ক্ষমতা কার হাতে থাকবে। বুথ ফেরৎ সমীক্ষা (West Bengal Exit Poll Results) বলছে, মমতা বন্দ্যোপাধ্যায়ই (Mamata Banerjee) ফের ক্ষমতায় ফিরবেন। যদিও বিজেপির দাবি, বুথ ফেরৎ সমীক্ষা মিলবে না। একক সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ক্ষমতায় আসরবে বিজেপিই। এরই মাঝে ফল ঘোষণার মাত্র ২৪ ঘণ্টা আগে হঠাৎই রাজভবনে গেলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)।

উল্লেখ্য, প্রার্থী হননি মিঠুন চক্রবর্তী। কিন্তু একুশের নির্বাচনে তাঁকে পাহাড় থেকে সমতল সবখানেই বিজেপির হয়ে প্রচার করতে দেখা যায়। বৃহস্পতিবার অষ্টম দফায় উত্তর কলকাতার কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন মিঠুন। ভোট মিটতেই রাজ্যপালের দ্বারস্থ হলেন তিনি। বিজেপির তারকা প্রচারক মিঠুন চক্রবর্তীর এই সাক্ষাৎ ঘিরে জল্পনা ছড়িয়েছে।

শনিবার সকালে রাজ্যপাল জগদীপ ধনকরের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করতে রাজভবনে যান মিঠুন। এই সাক্ষাৎকে ঘিরে জল্পনা ছড়ালেও মিঠুনের তরফে জানানো হয়েছে, রাজ্যপাল ডেকে পাঠিয়েছিলেন তাই রাজভবনে গিয়েছিলাম। রাজভবনের তরফেও এই সাক্ষাৎকে সৌজন্য সাক্ষাৎই বলা হয়েছে। তাতেও জল্পনা থামছে না।

বাংলার বিধানসভা নির্বাচনের আগেই নরেন্দ্র মোদীর হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। তারপর থেকেই জল্পনা ছড়ায়, বাংলায় বিজেপির মুখ মিঠুন। সেই জল্পনাকে আরও উসকে দিয়ে কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রে বোনের বাড়ির ঠিকানায় ভোটার হিসেবে নাম তোলেন মিঠুন।

বৃহস্পতিবার ভোট দিয়ে তিনি বলেন, ‘এত শান্তিপূর্ণ ভোট আগে কখনও হয়নি। ভালোভাবে ভোট দিন, ওটা আপনার অধিকার। তাহলে কি বাংলায় বিজেপি ক্ষমতায় এলে মিঠুনই মুখ্যমন্ত্রী হবেন? এ নিয়ে তুমুল জল্পনা চলছে বঙ্গ রাজনীতিতে। এই প্রেক্ষিতে ভোটের ফল ঘোষণার আগে মিঠুনের সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ সেই জল্পনায় নতুন মাত্রা যোগ করল।