Thursday, June 13, 2024
দেশ

দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইকেই ‘খতম’ হবে জঙ্গি মাসুদ আজহার: যোগী

জয়পুর: কয়েকদিন আগে জঈশ ই মহম্মদ জঙ্গি গোষ্ঠীর প্রধান মৌলানা মাসুদ আজহার ভারতকে রাম মন্দির নিয়ে হুঁশিয়ারি দিয়েছিল। জবাবে সোজাসুজি তাকে ‘খতম’ করার পালটা হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজস্থানে নির্বাচনী প্রচারে গিয়ে যোগী হুশিয়ারি দেন, ফের রাম মন্দির নির্মাণের বিরুদ্ধে কথা বললে দ্বিতীয়বার সার্জিক্যাল স্টাইক করে খতম করা হবে জইশ প্রধান মৌলানা মাসুদ আজহারকে।

মঙ্গলবার রাজস্থানে রাজস্থানে ভোটের প্রচারে গিয়ে যোগী বলেন, অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে বিজেপি প্রতিশ্রুতিবদ্ধ। তবে ফের যদি মাসুদ আজহার হুমকি দেয় তাহলে ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বরের মতো, ভারতীয় সেনা পাকিস্তানের মাটিতে দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক করে ওর মতো জঙ্গিকে খতম করা হবে।


উল্লেখ্য, কয়েকদিন আগে ৯ মিনিটের এক ভিডিও বার্তায় পাঠানকোট হামলার মূলচক্রী মাসুদ আজহার বলেছে, বাবরি মসজিদ আমাদের থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে। আমাদের ভীরুতা ও পাপের জন্য এটা হয়েছে। অমুসলিমরা রাম মন্দির গড়তে চাইছে। তাদের হাতে তলোয়ার রয়েছে। যা দেখে মুসলমানরা ভয় পেয়েছে। তাই বাবরি মসজিদের বিষয়টি মুসলমানদের জন্য অগ্নিপরীক্ষা।

আজহারের দাবি, মুসলমানরা আত্মাহুতির জন্য তৈরি। আমাদের বাবরি মসজিদ ফেরত দাও। মুসলমান সমাজের সম্মান ফেরত দাও। ভারত রাম মন্দির তৈরী করলে ধ্বংসলীলা হবে বলে হুমকি দেন জঙ্গি আজহার। এই হুমকির পালটা হুমকি দিয়েই রাখলেন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, এর আগেও বিভিন্ন সময়ে ভারতের বিরুদ্ধে সন্ত্রাস চালিয়েছে মাসুদ আজহার। ২০১৬ সালের উড়ি সেনা শিবিরে হামলার মাস্টার মাইন্ড ছিলেন তিনি। পাঠানকোট হামলার সঙ্গেও জড়িত ছিলেন এই জঙ্গি নেতা। ভারতে জেলে তাকে বন্দি করা হয়েছিল। তবে ১৯৯৯ সালে কান্দাহার বিমান অপহরণ করে হারকাত-উল-মুজাহিদিন নামের এক জঙ্গি সংগঠন। জঙ্গি নেতা মাসুদ আজহারের মুক্তির বিনিময়ে সেই বিমানে থাকা যাত্রীদের মুক্তি দেওয়া হয়।