Saturday, June 15, 2024
রাজ্য​

পাকিস্তানি এজেন্টদের মতো কথা বলছেন মমতা: প্রিয়াঙ্কা শর্মা

কলকাতা: পুলওয়ামার জঙ্গি হানার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে, তদন্ত হওয়ার আগেই পাকিস্তানের বিরুদ্ধে দোষারোপ করা অনুচিত। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মা। তিনি তৃণমূল কংগ্রেস নেত্রীকে সরাসরি পাকিস্তানি এজেন্টদের সঙ্গে তুলনা করলেন।

মমতাকে গণতন্ত্র বিরোধী আখ্যা দিয়ে প্রিয়াঙ্কা শর্মা বলেন, নিজের রাজ্যে গণতন্ত্র নেই, আর মমতা বন্দ্যোপাধ্যায় দেশের গণতন্ত্র বাঁচাতে আন্দোলন করছেন। বিজেপি নেত্রী বলেন, জওয়ানদের উপরে এত বড় হামলার পরেও উনি শত্রুদের হয়ে কথা বলছেন। ভারতীয় হয়ে পাকিস্তানের এজেন্টদের মতো কথা বলছেন। জওয়ানদের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতাকে পাকিস্তানের এজেন্টদের মতো কথা না বলে প্রকৃত ভারতীয়দের মতো আচরণ করার আবেদন করেছেন প্রিয়াঙ্কা শর্মা।

নিজের বক্তব্যের স্বপক্ষে পুলওয়ামার জঙ্গি হানা থেকে বাংলা ছবি ভবিষ্যতের ভূত মুক্তি বিতর্ক টেনে আনেন প্রিয়াঙ্কা। গত সপ্তাহে মুক্তি পেয়েছে অনীক দত্ত পরিচালিত বাংলা ছবি ‘ভবিষ্যতের ভূত’। সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে ছবির প্রদর্শন শুরু হলেও তা অনেক প্রেক্ষাগৃহে বন্ধ করে দেওয়া হয়। কারণ হিসেবে প্রেক্ষাগৃহগুলির পক্ষ থেকে জানানো হয়, উপরমহলের নির্দেশ আছে।

উল্লেখ্য, গত বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের সময়ে নন্দন চত্বরে মুখ্যমন্ত্রী মমতার ছবির ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন পরিচালক অনীক। সেই কারণেই তাঁর ছবি তৃণমূল সরকারের রোষের মুখে পড়েছে বলে অভিযোগ। এ বিষয়ে মুখ্যমন্ত্রীকে তুলোধনা করে বিজেপি নেত্রী প্রিয়াঙ্কাদেবী বলেন, নিজের রাজ্যে গণতন্ত্রের হত্যা করে মমতা দেশের গণতন্ত্র বাঁচাতে লড়াই করছেন। একটা সিনেমার সকল ছাড়পত্র থাকলেও তার মুক্তি আটকে দেওয়া হচ্ছে। এটা বাক স্বাধীনতার উপরে হস্তক্ষেপ বলে অভিযোগ করেছেন তিনি।

এই প্রসঙ্গে হিন্দি সিনেমা পদ্মাবতের সময়ে চলা বিতর্কের উদাহরণ দিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, পদ্মাবত নিয়ে যখন বিতর্ক হয়েছিল তখন মমতা অনেক কথা বলেছিলেন। এখন নিজে কী করছেন? দেশে গণতন্ত্র বাঁচানোর কথা বলে নিজের রাজ্যে বাক স্বাধীনতার উপরে হস্তক্ষেপ করছেন।