Friday, June 14, 2024
রাজ্য​

‘জো ডার গ্যায়া, সামঝো ও মার গ্যায়া’, কেন্দ্রকে আক্রমণ করে বললেন মমতা

কলকাতা: সদ্য প্রাক্তন রাজ্যের মুখ্যসচির আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্র করে কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে। এবার শোলে সিনেমার একটি বিখ্যাত সংলাপকে ব্যবহার করে কেন্দ্রীয় সরকারকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের মোদী সরকারের একনায়কতন্ত্রের বিরুদ্ধে সরব হওয়ার বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘জো ডার গ্যায়া, সামঝো ও মার গ্যায়া। অর্থাৎ, যে ভয় পেল, মনে করো সে মারা গেল।

মমতা বলেন, কেন্দ্র একদিন নিজের কর্মকাণ্ডের জন্য অনুশোচনা করবে। আমরা ওদের ভয় পাই না। বাংলা হারতে শেখেনি। বাংলা মাথা উঁচু করে দাঁড়াতে জানে। তৃণমূলনেত্রী বলেন, কেন্দ্র ও রাজ্যের মধ্যে একটি লক্ষণ রেখা থাকা উচিত। কিন্তু কেন্দ্রীয় সরকার দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর আঘাত করছে।

তৃণমূল সুপ্রিমো, দেশের বিভিন্ন ক্ষেত্রে ব্যাকফুটে চলে গিয়েছে কেন্দ্র। সেই ব্যর্থতা থেকে মানুষের নজর ঘোরাতে এখন বাংলাকে টার্গেট করছে। কিন্তু বাংলাতে কেউ রুখতে পারবে না। কেন আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করা হলো তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

উল্লেখ্য, গোটা দেশে বিজেপির বিরোধী মুখ হিসেবে মমতাকেই দেখা হচ্ছে। টুইটারে ট্রেন্ড করেছে ‘বেঙ্গলি প্রাইম মিনিস্টার’, ‘দিদি এবার প্রধানমন্ত্রী হবে’ সহ একাধিক হ্যাশট্যাগ।