Monday, July 22, 2024
রাজ্য​

১০০ দিনের কাজের ৫০ লাখ টাকা আত্নসাতের অভিযোগ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ফের দুর্নীতির অভিযোগে। এবার পঞ্চায়েত প্রধান ও তাঁর স্বামীর বিরুদ্ধে বড়সড় দূর্নীতির অভিযোগ উঠল। শ্মশান ও রাস্তা সংস্কারের জন্য ১০০ দিনের কাজের প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। রীতিমতো ৫০ লাখ টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে। মালদার কালিয়াচক ৩নং ব্লকের সাহাবাজপুরে এই ঘটনা ঘটেছে।

গ্রামবাসীদের অভিযোগ, ১০০ দিনের কাজের প্রকল্পে গ্রামের একমাত্র স্মশানের জন্যে আসা সব টাকাই আত্মসাৎ করে নিয়েছে পঞ্চায়েত প্রধান ও তাঁর স্বামী। এই ঘটনায় মালদার কালিয়াচকে উত্তেজনা ছড়িয়েছে। উত্তেজিত গ্রামবাসী এই ঘটনায় বিডিও ও মহকুমা শাসকের কাছে অভিযোগ জানিয়েছেন। জানা গেছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে ওই এলাকার রাস্তাঘাটের অবস্থা শোচনীয়, কার্যত রাস্তা নেই বললেই চলে। পাশাপাশি, এলাকার একমাত্র শ্মশানের অবস্থাও জরাজীর্ণ। বহুদিন ধরে শ্মশানের কোনওরকম সংস্কার হয়নি। গ্রামবাসীরা শ্মশান, মন্দির, রাস্তার সংস্কারের দাবি জানান।

বর্ষাকাল এলেই বেহাল রাস্তা জন্য এলাকাবাসীকে চরম ভোগান্তির মধ্যে দিয়ে যেতে হয়। দীর্ঘদিনের দাবি মেনে শ্মশান ও রাস্তা সংস্কারের জন্য টাকা বরাদ্দ করা হয়েছিল। ১০০ দিনের কাজের প্রকল্পে প্রায় ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়। শ্মশান সংস্কারের ২৭ এবং রাস্তা সংস্কারের জন্য ২৩ লাখ টাকা বরাদ্দ করা হয়। কিন্তু কোন কাজ না করেই সব টাকা লোপাট করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় জড়িত গ্রামের পঞ্চায়েত প্রধান, তাঁর স্বামী-সহ আরও কয়েকজন।