Monday, June 24, 2024
আন্তর্জাতিক

নিজের মেয়েকে ৬০০ বার ধর্ষণ! ১২ হাজার বছর কারাদণ্ড পাষণ্ড বাবার

মালয়েশিয়ায় এক ব্যক্তির বিরুদ্ধে তাঁর ১৫ বছর বয়সী নাবালিকা মেয়ের ওপর ৬০০ বারের বেশি ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। আদালতে এই অভিযোগ প্রমাণিত হলে তার ১২ হাজার বছরের কারাদণ্ড হতে পারে।

দেশটির সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি তাঁর ১৫ বছর বয়সী নাবালিকা মেয়ের ওপর ৬০০ বারের বেশি ধর্ষণ ও যৌন নিপীড়ন চালিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে ৬২৬টি অভিযোগ গঠন করেছে পুলিশ। দেশটির একটি আদালতে এই ঘটনার বিচার শুরু হয়েছে।

ওই ব্যক্তির বিরুদ্ধে তাঁর ১৫ বছর বয়সী মেয়ের সঙ্গে বিকৃত যৌনাচারের ৫৯৯টি অভিযোগ আছে। এ ছাড়া মেয়েকে নিপীড়ন-নির্যাতনের বিষয়ও অভিযোগে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে অভিযুক্ত ব্যক্তি নিজেকে নিরপরাধ দাবি করেছেন।


এ প্রসঙ্গে আদালতের ডেপুটি পাবলিক প্রসিকিউটর আইমি সায়াজোয়ানি বার্তা সংস্থা এএফপিকে বলেন, দোষী সাব্যস্ত হলে ওই ব্যক্তির ১২ হাজার বছরের বেশি কারাদণ্ড হতে পারে।

এ ছাড়া বিকৃত যৌনাচারের প্রতিটির অভিযোগে বিকৃত মস্তিষ্কের ওই ব্যক্তিকে বেত্রাঘাতসহ সর্বোচ্চ ২০ বছরের কারাদণ্ড ভোগ করতে হতে পারে। ধর্ষণের অভিযোগ প্রমাণিত যৌন হয়রানির অন্য ৩০টি অভিযোগের প্রতিটিতেও ২০ বছর করে শাস্তি পাবেন।

আদালতে ওই ব্যক্তি জামিন আবেদন করলেও বিচারক ইয়ং জারিদা তাঁর জামিন আবেদন খারিজ করে দিয়েছেন।

গত ২৬ জুলাই স্ত্রী থানায় অভিযোগ করলে তাকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগে বলা হয়, তার স্বামী চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত মেয়ের সঙ্গে পৈশাচিক যৌন অত্যাচার করে। ওই সময় বাবার সঙ্গেই ছিল ১৫ বছরের মেয়েটি।