Thursday, May 23, 2024
দেশ

বিরোধীদের মহাজোট আসলে মহা ভেজাল: মোদী

নয়াদিল্লি: লোকসভায় ভাষণ দিতে উঠে বিরোধীদের তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিবারতন্ত্র নিয়ে কংগ্রেসকে খোঁচা দেওয়ার পাশাপাশি বিরোধী দলগুলির মহাজোটকেও কটাক্ষ করেন মোদী। প্রধানমন্ত্রী বলেন, এটা ভোটের বছর, সবাইকে কিছু না কিছু বাধ্যবাধকতা আছে। এই সরকার দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। নতুন প্রজন্ম দেশকে উন্নয়নের দিশা দেখাবে। স্বাস্থ্যকর প্রতিযোগিতার জন্য বিরোধীদের ধন্যবাদ। ভোট এই জন্য যে জনগণ হিসেব চায়।

বিরোধীদের আক্রমণ করে মোদী বলেন, ‘বিসি = বিফোর কংগ্রেস, এডি = আফটার ডায়ন্যাস্টি। সাড়ে ৪ বছর আগে দেশের কী উন্নতি হতো, আর এখন কী হচ্ছে ? বিজেপি সরকারের এই সাড়ে ৪ বছরে সব ক্ষেত্রেই দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস সেনাকে অপমান করছে। দেশ বাজেটের কথা বলছে, বিরোধীরা ইভিএমে কারচুপির কথা বলছে। বিচারবিভাগকে যেভাবে কংগ্রেস আক্রমণ করছে, আগে হয়নি। রায় পছন্দ না হলেই যা খুশি বলে দেব? পুরো বিচারব্যবস্থাকে ভয় দেখানোর চেষ্টা করছে কংগ্রেস।

মোদী বলেন, ২০১৪ পর্যন্ত সেনার কোনও বুলেট প্রুফ জ্যাকেট ছিল না। কিছুই করেনি কংগ্রেস, সার্জিক্যাল স্ট্রাইক হবে কী করে! সেনাকে শক্তিশালী করতে কিছুই করেনি কংগ্রেস। কংগ্রেস চায় না আমাদের বায়ুসেনা শক্তিশালী হোক। কংগ্রেস-মুক্ত ভারত আমার স্লোগান নয়, মহাত্মা গান্ধীর ইচ্ছা পূরণ করছি। আম্বেদকর বলেছিলেন, কংগ্রেসে যোগদান আত্মহত্যার সামিল।

প্রধানমন্ত্রী বলেন, ১৫ লাখের বেশি মানুষ আয়ুষ্মান ভারতের সুবিধেভোগী। আয়ুষ্মান ভারতের পর কোনও সাংসদের সুপারিশ লাগবে না। এখনও ২-৩ মাস আছে, গরিবদের জন্য কিছু কাজ তো করুন। আগে গরিবদের কথা ভাবুন, পরে রাজনীতির কথা ভাববেন। আপনারা কর্নাটকে কৃষকদের ঋণ মকুবের কথা বলেছিলেন। এখনও পর্যন্ত মাত্র ৬০ হাজার কৃষক এই সুবিধে পেয়েছেন। রাজস্থান, মধ্যপ্রদেশ কী হচ্ছে দেখে আসুন।