Sunday, June 23, 2024
দেশ

করোনা বিধি এড়াতে গোটা বিমান ভাড়া করে মাঝ-আকাশে বিয়ে দম্পতির

চেন্নাই: বিবাহ মানুষের জীবনে একটি গুরুত্বপূর্ণ দিন। দিনটিকে মানুষ নানাভাবে স্মরণীয় করে রাখতে চায়। অনেকেই নানাভাবে নানা ভাবে বিয়ে করেছেন। এমনকি সমুদ্রের তলাতে গিয়েও বিয়ে করেছেন। শুধু বাকি ছিল আকাশ। এবার আকাশেও বিবাহ সম্পন্ন করলেন তামিলনাড়ুর এক দম্পতি।

করোনা পরিস্থিতিতে তামিলনাড়ুতে কড়া লকডাউন চলছে। তবে বিয়ের অনুষ্ঠানকে স্পেশাল করে রাখতে চমৎকার বুদ্ধি আবিষ্কার করেন ওই দম্পতি। সরকারি নির্দেশিকা অনুযায়ী, অনুষ্ঠানে তথা বিবাহ সহ সকল সামাজিক অনুষ্ঠানে ৫০ জন উপস্থিত থাকতে পারবেন। কিন্তু এই নিয়ম ভঙ্গ করেছে তামিলনাড়ু ওই দম্পতি।

তারা একটি স্পাইসজেটের একটি চ্যাটার্ড বিমান ‘বোয়িং-৭৩৭’ ভাড়া করেন। দু’ঘণ্টায় ১১৬ জন যাত্রীকে নিয়ে ধুমধাম করে বিবাহ সম্পন্ন করেন তারা। ছিলেন পুরোহিত মশাইও। সোশ্যাল মিডিয়ায় তাদের বিয়ের ভিডিও ও ছবি ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ফুল ও গয়নায় সুসজ্জিত কনে। বর-কনেকে ঘিরে রয়েছেন ওই বিমানে থাকা বর-কনের আত্মীয়-বন্ধুরা। বর-কনে থেকে শুরু করে অধিকাংশেরই মুখে মাস্ক নেই। নববধূকে মঙ্গলসূত্র পরাচ্ছেন বর। তাঁদের আশপাশে বহু মানুষ ভিড় করে হাসিমুখে ছবি তুলছেন।

তবে করোনা পরিস্থিতিতে এভাবে বিয়ে। প্রশ্নের মুখে স্পাইসজেট কর্তৃপক্ষ থেকে মাদুরাই বিমানবন্দর কর্তৃপক্ষও। DGCA প্রশ্ন তুলেছে তাঁরা কিভাবে অনুমতি দিলেন। পুরো ঘটনার তদন্তে নেমেছে এয়ারলাইনস। তাদের বক্তব্য কেউ সামাজিক দূরত্ব মানেননি যার ফলে কড়া পদক্ষেপ নেবেন তারা।