Sunday, May 26, 2024
দেশ

১০ বছর রিমোট কন্ট্রোলে সরকার চালিয়েছিলেন সনিয়া গান্ধী: মোদী

ভোপাল: ছত্তিসগড়ের মাহাসামুদে নির্বাচনী প্রচারে এসে এক জনসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেস সরকারকে ‘রিমোট-কন্ট্রোল সরকার’ বলে কটাক্ষ করেছিলেন। এবার মধ্যপ্রদেশ নির্বাচনী প্রচারে ফের কংগ্রেসকে কড়া আক্রমণ করলেন মোদী। রেওয়ায় দলের সমাবেশে প্রধানমন্ত্রী বলেন, ১০ বছর রিমোট কন্ট্রোলে কেন্দ্রের সরকার চালিয়েছেন এক মহিলা। নাম না করে এভাবেই তিনি সনিয়া গান্ধীকেই কটাক্ষ করেন।

প্রধানমন্ত্রী বলেন, যদি তুলনা করে দেখা হয় বিজেপির ১৫ বছরের শাসনের সঙ্গে কংগ্রেসের ৫৫ বছরের শাসনের। যদি মানুষ ১০ ঘন্টা কাজ করে, তাহলে তিনি দেশের উন্নয়নের জন্য ১১ ঘন্টা কাজ করবেন বলে জানান মোদী। গরিব মানুষের উন্নয়নের জন্য তারা প্রতিশ্রুতি বদ্ধ। আর সেটাই বিজেপির মন্ত্র, বলেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ১০ বছর মধ্যপ্রদেশকে কেন্দ্রের সঙ্গে যুদ্ধ করতে হত। যদি তারা ১৫ বছর সরকারকে সাহায্য করতে পারতেন, মধ্যপ্রদেশকে জনগণের স্বপ্নে নিয়ে যাওয়া যেত এই সময়ের মধ্যে। প্রধানমন্ত্রীর অভিযোগ, ১০ বছর ধরে দিল্লি থেকে রিমোট কন্ট্রোলে সরকার চালানো হয়েছে। নিয়ন্ত্রণ করতেন এক মহিলা।

প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বের মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। ২০০৫ থেকে টানা তিনবার রাজ্যের মুখ্যমন্ত্রী রয়েছেন শিবরাজ সিং চৌহান। এবার তিনি বুধনি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দিতা করছেন। অপরদিকে এবার শিবরাজ সিং চৌহানের বিরুদ্ধে কংগ্রেসের তরফে দাঁড়িয়েছেন অর্জুন যাদব। রাজ্যে নির্বাচনের ফল ঘোষণা ১১ ডিসেম্বর।