Sunday, July 21, 2024
দেশ

মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বাছাই করতেই হিমশিম খাচ্ছে কংগ্রেস: রাজনাথ

ভোপাল: আসলে আগামী ২৮ নভেম্বর মধ্যপ্রদেশের নির্বাচনের শিবরাজ সিং চৌহানকে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে নির্বাচিত করেছে বিজেপি। কিন্তু কংগ্রেসের তরফ থেকে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী কে হবেন? সেই নিয়ে হাত শিবিরের অন্দরেই দ্বন্দ্ব চরমে। এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সহাস্য মন্তব্য, বিবাহের প্রস্তুতি চলছে কিন্তু বর কে? সেটাই কেউ জানেন না।

মধ্যপ্রদেশের বুরহানপুরের জনসভায় রাহুলকে হাতিয়ার করে কংগ্রেসের উপর ক্ষোভ উগরে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাহুল গান্ধীকে তীব্র কটাক্ষ করে রাজনাথ সিং বলেন, মধ্যপ্রদেশে ক্ষমতায় টিঁকে থাকতে ভগবান দর্শনে বুঁদ কংগ্রেস প্রধান রাহুল গান্ধী। কিন্তু মন্দিরে কীভাবে বসতে হয়। সেই সম্পর্কে সামান্য জ্ঞান টুকুও নেই রাহুলের।

রাজনাথ আরও বলেন, মনুষ্যত্ব কিংবা মানবতাবাদ নয়! জাতপাতের বিভেদ, ধর্মীয় অনুভতিতে ভর করেই নির্বাচনে জিততে চাইছে কংগ্রেস। রাজনাথ সিং বলেন, কখনও হাঁটুতে ভর দিয়ে বসে কিংবা কখনও দাঁড়িয়েই কোনওরকমে প্রণাম সেরে ঠাকুর-দেবতার প্রতি ভক্তি দেখাচ্ছেন রাহুল। কিন্তু এতদিন তাঁরা কোথায় ছিলেন? নির্বাচন সামনে এগোতেই এত ভগবান-ভক্তি।

প্রসঙ্গত, মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন ২৮ নভেম্বর। সেথানে এখন তুঙ্গে নির্বাচনী প্রচার। নির্বাচনের তারিখ যত এগোচ্ছে, রাজনৈতিকদলগুলির মধ্যে প্রতিযোগিতা যেন ততই বাড়ছে। তাঁদের মধ্যে বাড়ছে কাঁদা ছোড়াছুড়ি। এবিষয়ে বিজেপি কিংবা কংগ্রেস, কেউ কাউকে ছাড়ছে না। বিজেপি শিবরাজ সিং চৌহান ২০০৫ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী রয়েছেন। টানা চতুর্থবার রাজ্যে ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি।