Monday, June 24, 2024
রাজ্য​

রাজ্যের সব বুথে চাই কেন্দ্রীয় বাহিনী, দাবি বিজেপির

নয়াদিল্লি: লোকসভা ভোটে পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে ‘উদ্বেগ’ জানিয়ে কমিশনের দ্বারস্থ হল বিজেপি। অতীতে রাজ্যে ভোটে হিংসার প্রসঙ্গ তুলে বাংলাকে ‘অতি স্পর্শকাতর’ রাজ্য হিসেবে ঘোষণার দাবি জানিয়েছে বিজেপি।

বুধবার দিল্লিতে নির্বাচন কমিশনে যান রবিশংকর প্রসাদের নেতৃত্বাধীন বিজেপির প্রতিনিধিদল। ওই দলে ছিলেন রাজ্যের বিজেপির শীর্ষ নেতা মুকুল রায়ও।

রবিশংকর প্রসাদ বলেন, বাংলাকে অতি স্পর্শকাতর রাজ্য হিসেবে ঘোষণা করা হোক। গত পঞ্চায়েত ভোটে হিংসায় ১০০ জনের মৃত্যু হয়েছে। তাই আমরা অবাধ ও শান্তিপূর্ণ ভোটের দাবি জানিয়েছি। বাংলার প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছি। রাজ্য পুলিশ নয়, পর্যবেক্ষকরা যেন বাহিনী মোতায়েন করেন, সেকথাও জানিয়েছি।

উল্লেখ্য, এর আগে বিজেপি নেতা রাহুল সিনহা বলেছিলেন, রাজ্য অবাধ ও শান্তিপূর্ণ ভোট করতে হবে। কমিশনকে বলেছি, বাহিনী মোতায়েন পর্যবেক্ষকদের হাতে যেন থাকে। রাজ্য পুলিশকে যেন সেই দায়িত্ব না দেওয়া হয়।

অন্যদিকে, বিজেপির মতো কংগ্রেস নেতৃত্বও বুধবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। এদিন দুপুর সাড়ে ৩টা নাগাদ রাজ্য নির্বাচন কমিশনের দফতরে যান প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ও প্রদীপ ভট্টাচার্য। সোমেন মিত্র বলেন, ৭৭ হাজার বুথ ‘অতি স্পর্শকাতর’ বুথ হিসেবে ঘোষণা করা হোক। সুষ্ঠু ও অবাধ ভোটের দাবি জানিয়েছি।