Thursday, June 13, 2024
রাজ্য​

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ১৭ হাজার ২০৭ জন, মৃত্যু ৭৭ জনের

কলকাতা: করোনার সেকেন্ড ওয়েভে বেসামাল গোটা দেশ। ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে দেশের একাধিক রাজ্যে। পশ্চিমবঙ্গের অবস্থাও শোচনীয়। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ১৭ হাজার ২০৭জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৪ হাজার ৯৩৬ জনের। উদ্বেগের কথা হলো রাজ্যে পজিটিভের হার ৩১.৩ শতাংশ। কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৩ হাজার ৮২১ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৩৭৭৮ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের।

রাজ্যে সবমিলিয়ে মোট মৃতের সংখ্যা ১১ হাজার ১৫৯ জন। এদিকে, করোনার গ্রাফ উর্ধমুখী হওয়ায় টিকা নিতে ছুটছেন সকলেই। যদিও রাজ্য সরকারের অভিযোগ, চাহিদা অনুযায়ী পর্যাপ্ত টিকা পাঠাচ্ছে না কেন্দ্র। যার ফলে সমস্যা হচ্ছে।

এদিকে, রাত পোহালেই অষ্টম তথা শেষ দফার ভোট। বুধবার নির্বাচন কমিশনের নির্দেশ, করোনা নেগেটিভ রিপোর্ট অথবা করোনার দুই ডোজ টিকা নেওয়ার শংসাপত্র না থাকলে গণনাকেন্দ্রে ঢুকতে পারবেন না প্রার্থীরা। ইতিমধ্যেই ৪টি রাজ্য-সহ একটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়েছে। গণনাকেন্দ্রের বাইরে জমায়েত করা যাবে না।