Tuesday, June 18, 2024
কলকাতা

পুরভোটে বিক্ষুব্ধদের মনোনয়ন প্রত্যাহারের চেষ্টা চালাচ্ছে তৃণমূল

কলকাতা ট্রিবিউন ডেস্ক: আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট (Kolkata Municipal Election 2021)। ইতিমধ্যেই প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। পুরভোটে ৩ নির্দল প্রার্থীকে (Independent Candidate) নিয়ে বিড়ম্বনায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। জানা গিয়েছে, আলাপ-আলোচনা করে আজ শুক্রবারের মধ্যে বিক্ষুব্ধদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার চেষ্টা করা হবে।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির ওয়ার্ডের (৭১) নির্দল প্রার্থী রতন মালাকারের মনোনয়ন প্রত্যাহারের জন্য তার সঙ্গে কথা বলতে পারেন তৃণমূল নেতারা। তবে জানা গিয়েছে, প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তে অনড় রতন মালাকার। তিনি জানিয়েছেন, মনোনয়ন প্রত্যাহার করার বিষয়ে কোনও পরিকল্পনা নেই তার।

আরেক নির্দল প্রার্থী সচ্চিদানন্দ বন্দোপাধ্যায় (৭২ নম্বর ওয়ার্ড) জানিয়েছেন, তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। মনোনয়ন প্রত্যাহার করবেন না। জানা গেছে, সচ্চিদানন্দের সঙ্গে মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে ইতিমধ্যেই কথা বলেছেন মদন মিত্র ও শোভন দেব চট্টোপাধ্যায়।

তবে সচ্চিদানন্দ বন্দোপাধ্যায় সাফ জানিয়েছেন, আমি তো কারও বিরুদ্ধে কিছু বলছি না। প্রার্থী হিসেবে মানুষের কাছে যাচ্ছি। এটা আমার অধিকার।

আরেক নির্দল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায় (৬৮ নম্বর ওয়ার্ড)। তার সঙ্গেও কথা বলতে পারে তৃণমূল নেতৃত্ব। তবে তনিমা চট্টোপাধ্যায়ও জানিয়ে দিয়েছেন, তিনি মনোনয়ন প্রত্যাহারের কথা ভাবছেন না।