Monday, May 27, 2024
খেলা

টানা পাঁচ ম্যাচে বিরাটদের হার, রাসেল ঝড়ে উড়ে গেল আরসিবি

বেঙ্গালুরু: আন্দ্রে রাসেলের ১৩ বলে ৪৮ নটআউট ইনিংসে ভর করে, পাঁচ বল বাকি থাকতেই শুক্রবার বিরাট কোহলির আরসিবি’র বিরুদ্ধে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স। রাসেল মেরেছেন একটা চার, সাতটা ছয়।

যার ফলে কাজে এল না বিরাট ও এবি ডি’ভিলিয়ার্স জুটির ১০৮ রানের পার্টনারশিপ। টানা পাঁচ ম্যাচ হারল আরসিবি। শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২০৫ রান তোলে আরসিবি। ওপেনিং জুটিতে বিরাট ও পার্থিব প্যাটেল ৬৪ রান যোগ করার পর এবিডি-র সঙ্গে ১০৮ রান যোগ করে দলকে ডাবল সেঞ্চুরিতে পৌঁছে দেন কোহলি। ৪৯ বলে ৮৪ রানের ইনিংস খেলেন বিরাট৷ আর এবিডি করে ৩২ বলে ৬৩ রান। এরপর স্টওনিস ১৩ বলে ২৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না কেকেআরের কাছে। ১০ রানে ফিরে যান সুনীল নারাইন। রবিন উত্থাপ্পা এসে হাল ধরেন। ক্রিস লীনের ৪৩ এবং রবিন উত্থাপ্পার ৩৩ রানের সৌজন্য ফের লড়াইয়ে ফেরে কেকেআর। নীতিশ রানার ৩৭। অধিনায়ক দীনেশ কার্তিক ১৯ রান করে প্যাভিলিয়নে ফিরতেই দলের হাল ধরেন রাসেল। তাঁর ব্যক্তিগত সংগ্রহ ৪৮। সাতটি ছয় এবং একটি চারের সৌজন্যে এই রান করেন তিনি। শেষ দুই ওভারে নাইটদের জয়ের জন্য দরকার ছিল ৩০ রান। কিন্তু ১৯তম ওভারে ২৯ রান নিয়ে ম্যাচ জিতে নেন রাসলে।

এদিনের জয়ের সঙ্গে লিগ টেবিলে দু’ নম্বরে উঠে এল কলকাতা নাইট রাইডার্স। অন্য দিকে, টানা পাঁচ ম্যাচ হেরে চাপে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।