Monday, May 20, 2024
দেশ

‘আপনারা আলি নিয়েই থাকুন, আমাদের বজরংবলী আছে’ কংগ্রেসকে বললেন যোগী

ভোপাল: ‘‌আলিকে আপনাদের সঙ্গে রাখুন, আমাদের জন্য বজরংবলী যথেষ্ট।’‌ কংগ্রেসকে কটাক্ষ করে এমনই মন্তব্য করলেন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগী ‘আলি’ বলতে বুঝিয়েছেন মুসলিমদের। আর যিনি সমুদ্রকে ‘বেঁধেছিলেন’, সেই বজরংবলী তো হনুমানেরই আর এক নাম। বজরংবলী অর্থাত্‍ বীর হনুমানও হিন্দুদের শৌর্যের প্রতীক।

সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে কংগ্রেস নেতা কমলনাথ মধ্যপ্রদেশের মুসলিম নেতাদের কাছে আর্জি জানাচ্ছেন, যাতে রাজ্যের অন্তত ৯০ শতাংশ সংখ্যালঘু ভোট কংগ্রেসের পক্ষে পড়ে। এই ব্যাপারে মুসলিম নেতাদের আরও বেশি সংখ্যালঘু মানুষদের কাছে পৌঁছানোর আর্জি জানান এই কংগ্রেস নেতা। তারই পাল্টা জবাব দেন যোগী আদিত্যনাথ।

শনিবার মধ্যপ্রদেশের ভোপালে এক জনসভায় যোগী আদিত্যনাথ বলেন, আমি সম্প্রতি কংগ্রেস নেতা কমলনাথের একটা বক্তব্য শুনলাম। সেখানে তিনি বলেছেন, কংগ্রেসের তপশিলি জাতি, উপজাতির ভোটের দরকার নেই। কংগ্রেসের শুধু দরকার সংখ্যালঘু ভোটের। তারপরেই তিনি বলেন, আপনারা আলি নিয়েই থাকুন। আমাদের বজরংবলী আছে।

অর্থাত্‍ কংগ্রেস যেখানে মুসলিম ভোটের কথা বলেছেন, যোগী সেখানে বললেন অমুসলিম ভোটের কথা। নবী মহম্মদের বংশধর আলি হলে, বজরংবলী অর্থাত্‍ বীর হনুমানও হিন্দুদের শৌর্যের প্রতীক। তাই এই তুলনা নিয়ে আসেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।