Sunday, July 21, 2024
খেলা

শেষ টি-২০ ম্যাচে অজিদের ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

সিডনি: রবিবার সিডনিতে তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার ১৬৪ রানের জবাবে ওপেনিংয়ে ব্যাট হাতে এদিন ম্যাচ জয়ের ভিত গড়ে দেন ধাওয়ান-রোহিত জুটি। এরপর দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে গেলেও চাপের মুখ থেকে দল টেনে বের করে আনেন কোহলি-কার্তিক জুটি।

এদিন শুরু থেকেই ঝড়ো ব্যাটিং শুরু করে অজ়িরা। শেষ ওভারে ১৫ রান নিয়ে ২০ ওভারে অস্ট্রেলিয়া সংগ্রহ ছয় উইকেটের বিনিময়ে ১৬৪ রান। ১৬৫ রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতেই ৬ উইকেটে দুরন্ত জয় ভারতের। ব্যাট করতে নেমে পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় টিম ইন্ডিয়া। ২২ বলে ৪১ রান করে ধাওয়ান। এরপর বিরাট কোহলি আর দিনেশ কার্তিকের ব্যাটে ভর করে ম্যাচ পকেটে পুরে নেয় ভারত। কোহলির হাফ-সেঞ্চুরির পাশাপাশি এদিন রান পেলেন শিখর ধাওয়ান (৪১) এবং দীনেশ কার্তিক (২২)। ১৯.৪ ওভারে চার উইকেটে ভারতের সংগ্রহ ১৬৮।

ভাগ্যের কাছে বার বার আটকে যাচ্ছিলেন বিরাটরা। কখনও বৃষ্টি আবার কখনও বা ডাকওয়ার্থ লুইস। অস্ট্রেলিয়ায় গিয়ে জয়ের স্বাদটা কিছুতেই পাচ্ছিল না ভারত। সিরিজ়ের প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেও হেরেছিল ভারত। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৭ ওভারে ১৭৪ রান তাড়া করতে নেমে ১৬৯ রানে থেমে যায় বিরাট কোহলির দল। ৪ রানে হারে ভারত। ব্রিসবেনের পর মেলবোর্নেও জয় অধরা রয়ে গিয়েছিল টিম ইন্ডিয়ার। সেই ম্যাচ ভেস্তে যায় বৃষ্টিতে। ফলে সিরিজ়ে সমতা ফেরাতে আজকের ম্যাচ জেতাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল ভারতের কাছে।