Thursday, May 30, 2024
আন্তর্জাতিক

করাচির চিনা দূতাবাসে সন্ত্রাসী হামলা, ২ পুলিশসহ নিহত ৫

ইসলামাবাদ: পাকিস্তানের উপকূলীয় শহর করাচির চিনা দূতাবাসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ ও তিন হামলাকারী জঙ্গি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও এক নিরাপত্তারক্ষী।

পুলিশ জানিয়েছে, শুক্রবার ৯ টা ৩০ মিনিট নাগাদ করাচির ক্লিফটনের ব্লক ৪-এ চিনা দূতাবাসে ঢোকার চেষ্টা করে ৪ বন্দুকধারী। তাদের আটকাতে গিয়ে গুলির লড়াই বেধে যায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে। দক্ষিণ করাচির ডিআইজি জাভেদ আলম জানিয়েছেন, হামলায় ২ পুলিশকর্মী ও তিন হামলাকারী জঙ্গি নিহত হয়েছেন। গুরুতর আহত আরও একজন।

করাচির পুলিশ প্রধান জানিয়েছেন, তিন সন্দেহভাজন হামলাকারীকে খতম করা হয়েছে। একটি গাড়িতে চেপে হামলাকারীরা এসেছিল চিনা দূতাবাসে। গাড়িটিতে বিস্ফোরক ভর্তি ছিল।

হামলার ঘটনার পরে দূতাবাস চত্বরে ব্যাপক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। পুরো এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

স্থানীয় গণমাধ্যম সূত্রে খবর, দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মীরা ভেতরে নিরাপদে আছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেখানে একটি বোমা বিস্ফোরণের ঘটনাও দেখেছেন তারা। এছাড়া স্থানীয় টিভি চ্যানেলগুলো সেখানে বিস্ফোরণের ধোঁয়ার ছবিও সম্প্রচার করছে। বেলুচিস্তানের একটি বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেছে।