Thursday, May 30, 2024
দেশ

চন্দ্রবাবুর থেকে ৬ গুণ বেশি সম্পত্তি তাঁর তিন বছরের নাতির

হায়দরাবাদ: রাজনৈতিক নেতাদের সম্পত্তি নিয়ে মাঝেমধ্যেই আলোড়ন উঠেই থাকে। তবে সময়ের সঙ্গে সঙ্গে তা থিতিয়েও যায়। কিন্তু অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ড়ুর নাতির সম্পত্তির পরিমাণ এবার আলোচনার বিষয় হয়ে উঠেছে। চন্দ্রবাবুর নাতি দেবাংশ নাড়ার বয়স মাত্র ৩ বছর। আর এর মধ্যেই তার নামে থাকা সম্পত্তির পরিমাণ ১৮ কোটি ৭১ লাখ টাকা।

মুখ্যমন্ত্রীর পুত্র এবং অন্ধ্রপ্রদেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী নারা লোকেশ এদিন চন্দ্রবাবুর মোট সম্পত্তির পরিমাণের হিসেব প্রকাশ করলেন। প্রকাশিত হিসাব অনুযায়ী, চন্দ্রবাবু নায়ডুর মোট সম্পত্তির পরিমাণ ২ কোটি ৯৯ লাখ টাকা। আর সেই জায়গায় মুখ্যমন্ত্রীর নাতি অর্থাৎ নারা দেবাংশের সম্পত্তির পরিমাণ ১৮ কোটি ৭১ লাখ টাকা।

পরিবারের মধ্যে ব্যক্তিগত ভাবে দেখলে চন্দ্রবাবু নায়ডুর সম্পত্তি বেড়েছে কম। তাঁর তুলনায় এগিয়ে আছেন অন্য সদস্যরা। মুখ্যমন্ত্রীর সম্পত্তি আড়াই কোটি থেকে বেড়ে হয়েছে তিন কোটি। স্ত্রীর সম্পত্তি ছিল ২৫ কোটির বেড়ে হয়েছে ৩১ কোটির।একই হারে বেড়েছে চন্দ্রবাবু নায়ডুর ছেলে নারা লোকেশ এবং নাতি দেবাংশের নামে সম্পত্তি।

গতবছর লোকেশের সম্পত্তি ছিল ১৫ কোটি ২১ লাখ। এ বছর তা বেড়ে হয়েছে ২১ কোটি ৪০ লাখ। তাঁর ছেলে, চন্দ্রবাবু নাইডুর নাতি তিনবছর বয়সী দেবাংশের নামে সম্পত্তি ছিল ১১ কোটি ৫৪ লাখ। এ বছর তা বেড়ে হয়েছে ১৮ কোটি ৭১ লাখ। প্রসঙ্গত, গত আটবছর ধরে স্বেচ্ছায় নিজের সম্পত্তির হিসেব দিয়ে আসছেন চন্দ্রবাবু নায়ডু।