Sunday, June 23, 2024
বলিউড

‘আদর্শ নাগরিক’ হিসেবে পদ্মশ্রী সম্মানে ভূষিত হলেন কঙ্গনা; এটা অনেকের মুখ বন্ধ করবে: অভিনেত্রী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বিতর্ক আর কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) যেন একি মুদ্রার এপিঠ-ওপিঠ। বিভিন্ন বিষয়ে মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে আসেন তিনি। তবে সাফল্যের ঝুলিতেও এগিয়ে রয়েছেন তিনি। এবার পদ্মশ্রী (Padma Shri) পুরস্কারে ভূষিত হলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সোমবার অভিনেত্রীর হাতে এই সম্মাননা তুলে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি ভবনে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

পদ্মশ্রী পুরস্কার গ্রহণের পর সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছেন কঙ্গনা। তিনি বলেছেন, “আমি কৃতজ্ঞ। অনেক ছোট বয়সে কেরিয়ার শুরু করেছিলাম। ৮-১০ বছর পরে সাফল্য পেয়েছি। তবে যখন সাফল্য পেলাম তা উপভোগ করতে পারিনি, কারণ অন্যান্য বিষয়ে ব্যস্ত হয়ে পড়েছিলাম। যত অর্থ রোজগার করেছি, তার থেকে অনেক বেশি শত্রু তৈরি হয়েছে আমার।”

অভিনেত্রী আরও বলেন, “আমাকে অনেকেই জিজ্ঞেস করেন, এ সব করে আমার কী লাভ হয়? কেন আমি এ সব করি? এটা তো আমার কাজ নয়। এই পুরস্কার তাঁদের সব প্রশ্নের উত্তর বলে আমি মনে করি। পদ্মশ্রী পাওয়ায় অনেকের মুখ বন্ধ করবে।”

উল্লেখ্য, ২০২০ সালের ২৬ জানুয়ারি পদ্মশ্রী প্রাপকদের নামের তালিকা ঘোষণা করা হয়েছিল। বলিউড থেকে কঙ্গনা রানাওয়াত, করণ জোহর, একতা কাপুর এবং আদনাম সামিরা ছিলেন সেই তালিকা। প্রসঙ্গত বলে রাখি, দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মশ্রী।