Sunday, May 26, 2024
দেশ

জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের সরকারি নিরাপত্তা তুলে নিল প্রশাসন

শ্রীনগর: জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতাদের আর কোন নিরাপত্তা দেবে না কেন্দ্র। শুক্রবার এমনটাই ইঙ্গিত দিয়েই দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তা তুলে নিল সরকার। রবিবার সন্ধ্যা থেকে এই নির্দেশিকা কার্যকর করা হচ্ছে।

শুক্রবার রাজনাথ সিং বলেছিলেন, পাকিস্তান এবং আইএসআইয়ের কাছ থেকে অর্থ সহযোগিতা পায় এমন লোকজনের নিরাপত্তার বিষয়টি অতি দ্রুত পর্যালোচনা করা হবে। বিষয়টি বিবেচনার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার মীরওয়াইজ উমর ফারক, আবদুল গনি ভাট, বিলাল লোন, হাসিম কুরেশি ও শাবির শাহের সরকারি গাড়ি ও নিরাপত্তারক্ষী তুলে নেওয়া হয়েছে। জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের নেতা মীরওয়াইজ উমর ফারুক বিচ্ছিন্নতাবাদীদের যৌথ সংগঠন অল পার্টি হুরিয়ত কনফারেন্সের অন্যতম নেতা।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, রবিবার সন্ধ্যা থেকেই বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তারক্ষী ও গাড়ি তুলে নেওয়া হবে। কোনও বিচ্ছিন্নতাবাদী নেতাকেই আর কোনও নিরাপত্তা দেওয়া হবে না। এছাড়াও অন্যান্য যেসব সুবিধা তারা পেয়ে থাকেন তাও বন্ধ করে দেওয়া হবে।

উল্লেখ্য, কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলায় সিপিআরএফের ৪৯ সদস্য নিহত হওয়ার তিনদিন পর মোদী সরকারের তরফ থেকে এমন পদক্ষেপ নেয়া হলো।