Monday, June 24, 2024
দেশ

জঙ্গিঘাঁটিতে ভারতের এয়ার স্ট্রাইক হামলার সত্যতা স্বীকার মাসুদের ভাইয়ের

পেশোয়ার: সত্য কখনো চাপা থাকে না। মঙ্গলবার ভোররাতে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে জইশ-এ-মহম্মদের জঙ্গিঘাঁটিতে ভারতের এয়ার স্ট্রাইক অস্বীকার করেছে পাকিস্তান। তবে বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলা নিয়ে সর্বত্র যে জল্পনা চলছে, তাতে জল ঢাললেন জইশ-প্রধান মাসুজ আজহারের ছোটভাই মৌলনা অমর।

মৌলনা অমর স্বীকার করেছেন, ভারতীয় বায়ুসেনার দাবি সত্য, জইশ-ই-মহম্মদের শিবির আক্রান্ত হয়েছে। তিনি জানান, বালাকোটে যে মাদ্রাসায় ভারতীয় বায়ুসেনা বোমা ফেলেছে, সেখানে জিহাদিদের আধুনিক অস্ত্রের প্রশিক্ষণ চলত। মাসুদ আজহারের ছোটভাই মৌলনা অমরও জঙ্গি কার্যকলাপে লিপ্ত। আফগানিস্তান ও কাশ্মীরে জইশ-ই-মহম্মদের হয়ে কাজ করে।

গত ২৮ ফেব্রুয়ারি পেশোয়ারের এক মাদ্রাসায় উপস্থিত হয়ে বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলার বিষয়টি তিনি স্বীকার করেন। তারই অডিও ক্লিপে শোনা যাচ্ছে, মাসুদ আজহারের ভাই বলছেন, পাকসেনার উপর বোমা ফেলেনি ভারতীয় বায়ুসেনা। বালাকোটে বোমা পড়েছে জইশ মহম্মদের ঘাঁটিতে।

প্রসঙ্গত, ভারতীয় বায়ুসেনা এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুর আগেই জানিয়েছিলেন, যথেষ্ট প্রমাণ রয়েছে আমাদের কাছে। তবে কবে প্রকাশ করা হবে সেই সিদ্ধান্ত নেবে সরকার।

ভারতের তরফে দাবি করা হয়, কেন এয়ার স্ট্রাইকের পর মাদ্রাসা চত্বরে কাউকে ঢুকতে দেওয়া হয়নি? কেন সাংবাদিকদের মাদ্রাসায় যেতে দেয়নি পাকিস্তান? মৌলানা মাসুদ আজহারের ভাই থাকত এই মাদ্রাসায়। এখানেই চলত জঙ্গি প্রশিক্ষণ।