Friday, May 24, 2024
রাজ্য​

এটা মমতার নয়, সিবিআইয়ের জয়: দিলীপ ঘোষ

কলকাতা: কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে এখনই কোনও ব্যবস্থা নেওয়া যাবে না বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তদন্তে পূর্ণ সহযোগিতার করবেন কলকাতার পুলিশ কমিশনার। মেঘালয়ের শিলংয়ে সিবিআইয়ের সঙ্গে দেখা করবেন তিনি। ২০ ফেব্রুয়ারি রাজীব কুমারকে সুপ্রিম কোর্টে হাজিরার নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। সেই রায়কে স্বাগত জানিয়ে ধর্না মঞ্চেই সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই রায় গণতন্ত্রের জয়।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন সুপ্রিম কোর্টের রায়ে নাকি তাদের জয় হয়েছে। কিন্তু সিবিআই যা চেয়েছিল, সেই নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের এই রায়ে সিবিআইয়ের জয় হয়েছে। সিবিআই তো রাজীব কুমারকে গ্রেপ্তার করতে চায়নি। তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই চেয়েছিল।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন তাঁদের জয় হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কীসের জয় হয়েছে? রাজীব কুমারকে আদালত অবমাননা নোটিশ দেওয়া হয়েছে। সব মিলিয়ে তাঁর অবস্থা খুব খারাপ। তা হলে সুপ্রিম কোর্টের রায়ে নৈতিক জয় হয়েছে সিবিআইয়েরর। আজ যা রায় এসেছে, তাতে রাজীব কুমারের বিরুদ্ধেই গেছে বলে মন্তব্য করেন রাজ্য বিজেপির সভাপতি।

রবিবার সন্ধ্যায় রাজীব কুমারের বাড়িতে হানা দিয়েছিল সিবিআইয়ের প্রতিনিধি দল। সেখানে উপস্থিত পুলিশকর্মীরা সিবিআই আধিকারিকদের আটক করে থানায় নিয়ে যান। এরপরেই রাজীব কুমারের বাড়িতে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সেদিনই রাতে ধর্মতলার মেট্রোচ্যানেলে ধর্নায় বসেন তিনি।