Sunday, April 21, 2024
দেশ

প্রৌঢ়কে মাটিতে ফেলে মারধর করলেন ইন্ডিগোর কর্মীরা

দিল্লি: চেন্নাই থেকে ইন্ডিগোর বিমানে দিল্লিতে নেমেছিলেন রাজীব কাটিয়াল। দিল্লি বিমানবন্দরে নেমে ইন্ডিগোর কর্মীদের হাতে এ ভাবে হেনস্থা হতে হবে তা কল্পনাও করতে পারেননি তিনি। কী ভাবে তাঁকে হেনস্থা করা হয়েছিল তার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই। সেই ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে।

ভিডিও-তে দেখা যাচ্ছে, ওই যাত্রীকে বাসে উঠতে না দিয়ে টেনে আনছেন ইন্ডিগোর দু’-তিনজন কর্মী। এর পরেই তাঁকে মাটিতে ফেলে মারধর শুরু হয়। রীতিমতো গলা টিপে ধরা হয় ওই যাত্রীর। এক মিনিটেরও বেশি সময় ধরে এই ধস্তাধস্তি চলতে থাকে।এর মধ্যেই ঘটনাস্থলে আসেন ইন্ডিগোর আরও বেশ কয়েকজন কর্মী।

টাইমস নাও-এর খবরের বরাত দিয়ে বলা হয়েছে, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার বা হেনস্থার অভিযোগ ইন্ডিগোর বিরুদ্ধে নতুন কোনো ঘটনা হয়। কিন্তু রাজীব কাটিয়ালের (মারধরের শিকার যাত্রী) সঙ্গে যা হয়েছে তা সীমা ছাড়িয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে। জানা গিয়েছে, গত ১৫ অক্টোবর এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটে দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দরে। রাজীব খাটিয়াল নামে ওই যাত্রীর চেন্নাই থেকে ইন্ডিগো বিমানে দিল্লি এসে পৌঁছনোর পরেই এই ঘটনা ঘটে।

ঘটনাটি যখন ঘটছে তখন ইন্ডিগোরই এক কর্মী তা ক্যামেরাবন্দি করেন। বিষয়টি জানিয়ে তিনি কর্তৃপক্ষকে ভিডিওটি দেখান। অভিযুক্ত দুই কর্মীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া তো দূরে থাক, উল্টে যে কর্মী ঘটনাটি ক্যামেরাবন্দি করেছিলেন তাঁকেই কাজ থেকে বরখাস্ত করে দেওয়ার অভিযোগ উঠেছে। কর্তৃপক্ষ অবশ্য এ অভিযোগ অস্বীকার করেছেন।

ইন্ডিগোর তরফ থেকে বিবৃতি জারি করে ক্ষমা চাওয়া হয় রাজীব কাটিয়ালের কাছে। জানানো হয়, দুই কর্মীকেই চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। শোনা গিয়েছে, যাত্রীর কাছে ব্যক্তিগতভাবেও ক্ষমা চেয়েছেন ইন্ডিগোর এক আধিকারিক।

ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিষেবা রাষ্ট্রমন্ত্রী জয়ন্ত সিনহা। রিপোর্ট তলব করেছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী অশোক গজপতি রাজুও।