Monday, May 20, 2024
খেলা

ধারাবাহিক সিরিজ জয়, ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে ভারত

মুম্বাই: প্রথমে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে ও তারপরে নিউজিল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারিয়েছে টিম ইন্ডিয়া। যার সুবাদে দলগত আইসিসি ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে ভারত উঠে এল দ্বিতীয় স্থানে। বিশ্বকাপের ঠিক আগে এই অগ্রগতি নিঃসন্দেহে টিম ইন্ডিয়াকে বাড়তি উৎসাহ জোগাবে।

এই মুহূর্তে ভারতের রেটিং পয়েন্ট ১২২। প্রথম স্থানে থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১২৬। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট ১১১। ভারতের কাছে ৪-১ এ সিরিজ হারের ফলে চতুর্থ স্থানে নেমে গিয়েছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১১১। পাকিস্তান রয়েছে পঞ্চম স্থানে। তাদের রেটিং পয়েন্ট ১০২। ষষ্ঠ স্থানে থাকা অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট ১০০। সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ। তাদের রেটিং পয়েন্ট ৯৩। প্রথমবার আইসিসির পূর্ণ সদস্যদের তালিকায় উঠে এল নেপাল। তাদের স্থান ১৫তম, রেটিং পয়েন্ট ১৫।

এদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত ব্যাট করে সিরিজের সেরা হয়েছিলেন ধোনি। ব্যাটসম্যানদের তালিকায় তিনি ৩ ধাপ এগিয়ে ১৭তম স্থানে রয়েছেন। কেদার যাদবও ৮ ধাপ উঠে এসে ৩৫তম স্থান রয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ায় ১টি ম্যাচ খেলেই ৬ উইকেট পান যুজবেন্দ্র চাহাল। নিউজিল্যান্ডেও প্রতি ম্য়াচে উইকেট পেয়েছেন। তিনি ষষ্ঠ স্থান থেকে পঞ্চম স্থানে উঠে এসেছেন। ভুবনেশ্বর কুমারও ৬ ধাপ এগিয়েছেন। তিনি এখন রয়েছেন ১৭তম স্থানে।